Saturday, এপ্রিল ২৭, ২০২৪

যুক্তরাষ্টে জন্মদিনের অনুষ্ঠানে গুলি, নিহত ৪

ইউরোপ বাংলা ডেস্ক : আবার বন্দুক হামলার ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এবার এক ব্যক্তি গুলি চালিয়েছে জন্মদিনের একটি অনুষ্ঠানে। স্থানীয় পুলিশ প্রশাসন জানিয়েছে, এ ঘটনায় এখনো পর্যন্ত ৪ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অন্তত ২৮ জন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

যুক্তরাষ্ট্রের অ্যালাবামা অঙ্গরাজ্যে এই গোলাগুলির গটনা ঘটে। তবে কে গুলি চালিয়েছে, কেন চালিয়েছে তা নিয়ে পুলিশ এখনো পর্যন্ত কোনো বিবৃতি দেয়নি। বন্দুকধারী বেঁচে আছেন কিনা সেটাও স্পষ্ট নয়। পুলিশ ঘটনাস্থল ঘিরে রেখেছে। স্থানীয় পুলিশ প্রশাসনেরেএকজন মুখপাত্র জেরেমি বারকেট জানিয়েছেন, ‘সব দিক তদন্ত করে দেখা হচ্ছে। তদন্তে সামান্য অগ্রগতিও হয়েছে। নিহত এবং আহতদের পরিবার ন্যায়বিচার পাবেন, এটুকু বলতে পারি।’

পুলিশ প্রশাসনের তরফে বলা হয়েছে, ঘটনাস্থল থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি মিলেছে। তবে গোটা বিষয়টি বুঝতে আরো সময় লাগবে। হতাহতদের মধ্যে অধিকাংশই তরুণ-তরুণী। স্থানীয় মানুষের দাবি, বন্দুকধারী স্থানীয় একটি নাচের স্টুডিও-তে বন্দুক চালাতে চালাতে ঢুকে পড়ে। সাধারণত, ওই স্টুডিওতে ওই সময় নাচের মহড়া হয়। কিন্তু সেদিন জন্মদিনের অনুষ্ঠান চলছিল। সম্ভবত বন্দুকধারী তা জানতো না। নিহতদের মধ্যে যুক্তরাষ্ট্রের এক প্রতিভাবান ফুটবলারও আছে। আগামী কয়েকমাসের মধ্যে তার গুরুত্বপূর্ণ কলেজ লিগে যোগ দেয়ার কথা ছিল। তিনি ওইদিন ১৬ বছর বয়সী বোনের জন্মদিন উদযাপন করতে এসেছিলেন।

এই ঘটনার পর মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আবার কংগ্রেসের কাছে নতুন বন্দুক আইনের বিল তৈরির আবেদন জানিয়েছেন। বাইডেনের বক্তব্য, আইন না করলে এমন ঘটনা বাড়তেই থাকবে। বন্দুক বিক্রির ক্ষেত্রে আরো কড়া হওয়ার কথা বলেছেন বাইডেন। তিনি জানিয়েছেন, অতীত পরীক্ষা না করে কোনোভাবেই যেন বন্দুক বিক্রি করা না হয়। উল্লেখ্য, কিছুদিন আগেই অ্যালাবামার পার্শ্ববর্তী দুই রাজ্য কেনটাকি এবং টেনেসিতে বন্দুক হামলার ঘটনা ঘটেছিল।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা