Friday, মে ৩, ২০২৪

নিউ সুপার মার্কেটের আগুন পুরোপুরি নেভেনি: ফায়ার সার্ভিস

ইউরোপ বাংলা ডেস্ক : রাজধানীর নিউ সুপার মার্কেটে লাগা আগুন নিয়ন্ত্রণে আসলেও এখনো পুরোপুরি নেভেনি। আগুন পুরোপুরি নেভাতে আরও সময় লাগবে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট কাজ করছে। সারারাত এখানে আগুন নেভানো এবং উদ্ধার কার্যক্রম চলবে। শনিবার (১৫ এপ্রিল) রাতে ঘটনাস্থলে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন ফায়ার সার্ভিসের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মো. রেজাউল করিম।

তিনি বলেছেন, এই মার্কেটের পাওয়ার সিস্টেম ঠিক নেই। সিটি কর্পোরেশন থেকে একটি দোকান বরাদ্দ নিয়ে করিডোরে আরও দুই-তিনটি সাব-দোকান বসানো হয়েছিল। এ কারণে করিডোরগুলো খুবই সংকীর্ণ হয়েছে। ফলে, এক দোকান থেকে আরেক দোকানে কাপড়ের মাধ্যমে আগুন ছড়িয়ে পড়ে। এছাড়া, প্লাস্টিক আইটেম ও ব্যানার-পোস্টারের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি। আগুনের সূত্রপাত কোথা থেকে হয়েছে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা বলেন, প্রাথমিকভাবে আমরা ধারণা করছি, তিন তলা থেকে আগুনে সূত্রপাত হয়েছে। প্রকৃত কারণ জানতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তিনি বলেন, আগুন এখনো পুরোপুরি নির্বাপণ করা যায়নি। এ কারণে ইউনিটগুলো কাজ করছে। তবে, এতটুকু নিশ্চয়তা দিয়ে বলতে পারি, আর বড় কোনো ধরনের দুর্ঘটনার আশঙ্কা নেই। দোকানগুলো এখনো বন্ধ অবস্থায় আছে। ভেতরে কাপড়গুলোর কী অবস্থা, তা দোকান না খুললে বলা যাবে না। আমরা সে কাজ করছি। এ ধরনের দুর্ঘটনা থেকে আগামীতে যেন রক্ষা পাওয়া সম্ভব হয়, সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে। শনিবার (১৫ এপ্রিল) ভোরে নিউ মার্কেট সংলগ্ন নিউ সুপার মার্কেটে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ২৮টি ইউনিট ৬ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা