Friday, মে ৩, ২০২৪

বাফুফে সম্পাদক সোহাগকে দুই বছর নিষিদ্ধ করল ফিফা!

ইউরোপ বাংলা ডেস্ক : টাকার অভাবে’ সাফ চ্যাম্পিয়ন নারী ফুটবলারদের অলিম্পিক বাছাইয়ে না পাঠানোয় দেশজুড়ে চলমান সমালোচনার মাঝেই ফের দুঃসংবাদ এলো বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) জন্য। এবার বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে ফুটবল সংক্রান্ত সকল কার্যকলাপ থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করল ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। সেইসঙ্গে মিথ্যা এবং জাল নথি প্রদান করায় তাকে আর্থিক জরিমানাও করা হয়েছে। গতাকাল শুক্রবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফিফা বিষয়টি নিশ্চিত করেছে।

ফিফা তাদের বিবৃতিতে জানিয়েছে, বাফুফেকে দেওয়া ফিফার টাকার হিসাবে মিথ্যা তথ্য দিয়েছেন আবু নাঈম সোহাগ। যে কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফিফার নৈতিক কমিটিও এই সিদ্ধান্তে অনুমোদন দিয়েছে। ইতিমধ্যে শাস্তির বিষয়টি জানিয়ে আবু নাঈমকে চিঠি পাঠানো হয়েছে বলে উল্লেখ করেছে ফিফা। এছাড়া বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ও এশিয়ান ফুটবল কনফেডারেশনকেও (এএফসি) চিঠির অনুলিপি দেওয়া হয়েছে।

সোহাগের বিরুদ্ধে সাধারণ আর্টিকেল ১৩ (দায়িত্বে অবহেলা), ১৫ (সততা) ও ২৪ (মিথ্যা তথ্য দেওয়া) ভঙ্গের অভিযোগ দেখিয়েছে ফিফা।বিবৃতিতে বলা হয়েছে যে, প্রদানকৃত ফান্ডের অর্থ খরচ সংক্রান্ত বিষয়ে বাফুফের দেওয়া তথ্য পর্যালোচনা করে ফিফার তদন্তে এবং শুনানিতে গলদ ধরা পড়েছে। তাই নিষেধাজ্ঞার পাশাপাশি সোহাগকে ১০ হাজার সুইস ফ্রাঁ জরিমানাও করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্তা সংস্থা ফিফার স্বাধীন এথিকস কমিটি। তবে শাস্তির বিরুদ্ধে আবু নাঈম সোহাগ আপিল করার সুযোগ পাবেন।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা