Thursday, মে ২, ২০২৪

সাংবাদিকতা কোনো অপরাধ নয়, ইভানকে মুক্তি দিন : যুক্তরাষ্ট্র

ইউরোপ বাংলা ডেস্ক : রাশিয়ায় আটক মার্কিন সাংবাদিক ইভান গার্শকোভিচকে অবিলম্বে মুক্তি দিতে মস্কোর প্রতি আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্র সোমবার বলেছে, রাশিয়া ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদক ইভান গার্শকোভিচকে অন্যায়ভাবে আটক করেছে এবং তাকে ছেড়ে দেওয়ার আহ্বান জানিয়েছে।

এএফপির বরাত দিয়ে বাসসের খবরে বলা হয়, মার্কিন পররাষ্ট্র বিভাগ র্শকোভিচের ব্যাপারে অস্বাভাবিক দ্রুততার সাথে আনুষ্ঠানিক সিদ্ধান্ত গ্রহণ করে এবং এই মামলার ক্ষেত্রে ওয়াশিংটনের গুরুতর সংশ্লিষ্টতার ইঙ্গিত দেয়। কেননা, সোভিয়েত যুগের পর থেকে এই প্রথমবারের মতো মস্কো একজন মার্কিন সাংবাদিককে গুপ্তচরবৃত্তির জন্য অভিযুক্ত করে। গার্শকোভিচকে গত ২৯ মার্চ রাশিয়ার নিরাপত্তা হেফাজতে নেওয়া হয়।

মার্কিন পররাষ্ট্র বিভাগের মুখপাত্র বেদান্ত প্যাটেল বলেন, পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন জোর দিয়ে বলেছেন যে রাশিয়া ইভান গার্শকোভিচকে অন্যায়ভাবে আটক করেছে।

প্যাটেল এক বিবৃতিতে বলেছেন, আমরা রাশিয়ান ফেডারেশনকে অবিলম্বে গার্শকোভিচকে মুক্তি দেওয়ার আহ্বান জানাচ্ছি। প্যাটেল বলেন, ‘সাংবাদিকতা কোন অপরাধ নয়। আমরা রাশিয়ায় স্বাধীনভাবে কথা বলার ক্ষেত্রে ক্রেমলিনের অব্যাহত দমনপীড়নের এবং সত্যের বিরুদ্ধে তাদের চলমান যুদ্ধের নিন্দা জানাই।’

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা