Saturday, মে ৪, ২০২৪

পাকিস্তানের পূর্ণ শক্তির ওয়ানডে ও টি-টোয়েন্ট দল ঘোষণা

ইউরোপ বাংলা ডেস্ক : আফগানিস্তানের বিপক্ষের সিরিজে বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান ও হারিস রউফরা খেলেননি। কিন্তু ১৪ তারিখ থেকে নিউ জিল্যান্ডের বিপক্ষে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের দলে ফিরেছেন তারা। শুধু তাই নয়, চার মাস পর জাতীয় দলে ফিরেছেন শাহীন আফ্রিদিও। সবশেষ তিনি ২০২২ সালের নভেম্বরে খেলেছিলেন পাকিস্তানের হয়ে।

শাহীন গেল মাসে সমাপ্ত পাকিস্তান সুপার লিগে লাহোর কালান্দার্সকে নেতৃত্ব দিয়ে শিরোপা জিতিয়েছেন। পিএসএল-এ ব্যাট হাতে ১৬৮.৩৫ স্ট্রাইক রেটে ১৩৩ রান করার পাশাপাশি বল হাতে নিয়েছিলেন ১৯ উইকেট। এই সিরিজেও তার ধারাবাহিকতা ধরে রাখবেন বলেই বিশ্বাস তার ভক্ত-সমর্থকদের।

আরব আমিরাতে আফগানিস্তানের বিপক্ষে পাকিস্তান প্রথমবার ২-১ ব্যবধানে সিরিজ হারলেও ওই সিরিজে নিজেদের মেলে ধরেছিলেন ইহসানউল্লাহ, সাইম আইয়ুব ও জামান খান। তাইতো তারা জায়গা পেয়েছেন নিউ জিল্যান্ডের বিপক্ষের টি-টোয়েন্টি সিরিজে। অন্যদিকে ইহসানউল্লাহ প্রথমবার ডাক পেয়েছেন ওয়ানডে দলেও। এবার তার হয়ে যেতে পারে অভিষেকও। ওয়ানডে ও টি-টোয়েন্টি দলকে যথারীতি নেতৃত্ব দিবেন বাবর আজম। তার সহকারী হিসেবে আছেন শাদাব খান। যিনি আফগানিস্তানের বিপক্ষের সিরিজে পাকিস্তানকে নেতৃত্ব দিয়েছিলেন।

দল ঘোষণার পাশাপাশি নিউ জিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি ও পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের সূচিতে কিছুটা পরিবর্তনও এনেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ওয়ানডে সিরিজ শুরু হওয়ার কথা ছিল ২৬ এপ্রিল থেকে। সেটা এখন শুরু হবে ২৭ এপ্রিল থেকে। আগে রাওয়ালপিন্ডিতে একটি ওয়ানডে হওয়ার কথা থাকলেও নতুন সূচি অনুযায়ী দুটি ওয়ানডে হবে সেখানে। বাকি তিনটি হবে করাচিতে।

১৪, ১৫, ১৭ এপ্রিল লাহোরে হবে তিনটি টি-টোয়েন্টি। এরপর ২০ ও ২৪ এপ্রিল রাওয়ালপিন্ডিতে হবে সিরিজের বাকি দুটি।রাওয়ালপিন্ডিতে ২৭ ও ২৯ এপ্রিল হবে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ। এরপর ৩, ৪ ও ৭ মে করাচিতে হবে সিরিজের বাকি তিন ওয়ানডে।

পাকিস্তানের ১৬ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াড:
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), ফাহিম আশরাফ, ফখর জামান, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইহসানউল্লাহ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হারিস, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, সাইম আইয়ুব, শাহীন আফ্রিদি, শান মাসুদ ও জামান খান।

১৬ সদস্যের ওয়ানডে স্কোয়াড:
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আবদুল্লাহ শফিক, ফখর জামান, হারিস রউফ, হারিস সোহেল, ইহসানউল্লাহ, ইমাম-উল-হক, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, সালমান আলী আগা, শাহীন আফ্রিদি, শান মাসুদ ও উসামা মীর।

রিজার্ভ:
আব্বাস আফ্রিদি, আবরার আহমেদ ও তৈয়ব তাহির।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা