Thursday, মে ২, ২০২৪

ইসরায়েলি হামলায় ইরানের অন্যতম সামরিক উপদেষ্টা নিহত

ইউরোপ বাংলা ডেস্ক : সিরিয়ার রাজধানী দামেস্কে অবস্থানরত ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পসের (আইআরজিসি) একজন কর্মকর্তা ইসরায়েলি হামলায় নিহত হয়েছেন। আইআরজিসি শুক্রবার এ তথ্য জানিয়েছে।

রাষ্ট্রীয় গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে আইআরজিসি বলেছে, ‘শুক্রবার ভোরে আইআরজিসির অন্যতম সামরিক উপদেষ্টা মিলাদ হায়দারি সিরিয়ার দামেস্কের কাছে ইহুদিবাদী শাসকদের অপরাধমূলক হামলায় শহীদ হয়েছেন।’ আইআরজিসি হায়দারির মৃত্যুর প্রতিশোধ নেওয়ার প্রতিশ্রুতি দিয়ে বলেছে, ‘নিঃসন্দেহে, জাল এবং অপরাধী ইহুদিবাদী শাসক এই অপরাধের জবাব পাবে।’

একটি সামরিক সূত্রের বরাত দিয়ে সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, স্থানীয় সময় রাত ১২টা ৭ মিনিটে ইসরায়েল একটি বিমান হামলা চালায়। দখলকৃত সিরিয়ার গোলান থেকে একাধিক ক্ষেপণাস্ত্র ব্যবহার করে হামলা চালানো হয়। হামলার একটি লক্ষ্য দামেস্কের কাছে ছিল।

ব্রিটেনভিত্তিক যুদ্ধ পর্যবেক্ষণ সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস (ওএসডিএইচ) বলেছে, বিমান হামলার লক্ষ্য ছিল দক্ষিণ-পশ্চিম দামেস্কের অবস্থানগুলো, যা সিরিয়ার সামরিক বাহিনী এবং ইরানের সঙ্গে যুক্ত গ্রুপের দখলে ছিল। ইরান সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের ঘনিষ্ঠ মিত্র। ২০১১ সালে সংঘাতের শুরু থেকে ইরান সিরিয়ায় ব্যাপকভাবে জড়িত ছিল। সিরিয়ার সরকারকে সমর্থন করার জন্য হাজার হাজার ইরানি এবং বিদেশি যোদ্ধা পাঠিয়েছে দেশটি।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা