Wednesday, এপ্রিল ২৪, ২০২৪

অনিয়ম হলে জাতীয় নির্বাচনও বাতিল করা হবে : ইসি রাশেদা

ইউরোপ বাংলা ডেস্ক : অনিয়ম হলে গাইবান্ধার উপনির্বাচনের মতো জাতীয় নির্বাচনও বাতিল করে দেওয়া হবে জানিয়ে নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা বলেছেন, সুষ্ঠু নির্বাচনের জন্য যা প্রয়োজন হবে, আমরা সকল ব্যবস্থা নেব। ভোটাররা কোনো বাধা ছাড়াই পছন্দের প্রার্থীদের ভোট দিতে পারবেন, যার নিশ্চয়তা বর্তমান কমিশন দিচ্ছে। আজ বুধবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

রাশেদা সুলতানা বলেন, আমাদের একটাই মেসেজ, জাতীয় নির্বাচনে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে কোনোরকম বাধা ছাড়াই ভোট দিতে পারবেন, আমরা সেই নিশ্চয়তা দিচ্ছি। গাইবান্ধার উপ-নির্বাচনে যেমন ভোট বন্ধ করে দিয়েছি, জাতীয় নির্বাচনেও অনিয়ম হলে ভোট বন্ধ করে দেব। গত পাঁচ সিটি করপোরেশন নির্বাচনে সিসি ক্যামেরা ব্যবহার করার আগ্রহ প্রকাশ করে তিনি বলেন, ভোটগ্রহণ করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। জাতীয় নির্বাচনে সিসি ক্যামেরা ব্যবহারের সিদ্ধান্ত এখনো রয়েছে। তবে সামনে কী হবে তা এখনই বলতে পারব না। তবে আমাদের ইচ্ছা আছে।

সাধারণ মানুষের আস্থা অর্জনে ইসির কী ধরনের পদক্ষেপ রয়েছে- এ বিষয়ে তিনি আরো বলেন, আস্থা বিষয়টি তো মানসিক। কে কিভাবে আস্থা পাবে, তাতো আমরা বলতে পারব না। তবে আমরা দায়িত্ব নেওয়ার পর এমন কোনো কাজ করিনি যে কেউ আস্থায় আসবে না। আমরা গাইবান্ধার উপনির্বাচনে সে প্রমাণ দিয়েছি বলে জানান তিনি।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা