Saturday, মে ৪, ২০২৪

২ গোলে পিছিয়ে পড়েও লিভারপুলকে ৫ গোল দিল রিয়াল মাদ্রিদ

ইউরোপ বাংলা ডেস্ক : চ্যাম্পিয়নস লিগে লিভারপুলকে উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ। মঙ্গলবার রাতে ২ গোলে পিছিয়ে পড়েও তারা লিভারপুলকে হারাল ৫-২ গোলে। জোড়া গোল করলেন ভিনিসিয়ুস জুনিয়র এবং করিম বেঞ্জেমা। একটি গোল এদের মিলিটাওয়ের।

এর আগে গত বছর চ্যাম্পিয়নস লিগের ফাইনালে মুখোমুখি হয়েছিল এই দুই দল। ভিনিসিয়ুসের একমাত্র গোলে ট্রফি জেতে রিয়াল। মঙ্গলবার ১৩ মিনিটের মধ্যে লিভারপুল ২ গোলে এগিয়ে যাওয়ায় অনেকেই মনে করেছিলেন, ম্যাচ একপেশে হতে চলেছে। তবে রিয়াল সেই ধারণা পাল্টে দেয়। প্রথমার্ধেই সমতা ফেরায় তারা। দ্বিতীয়ার্ধের ২০ মিনিটের মধ্যে ৫-২-এ এগিয়ে যায়। লিভারপুল আর ম্যাচে ফিরতে পারেনি।

রিয়ালের ডিফেন্ডারদের ভুলে চতুর্থ মিনিটেই লিভারপুলকে এগিয়ে দেন ডারউইন নুনেজ। সালাহর পাস থেকে ব্যাক হিলে গোল করেন তিনি। রিয়াল দ্বিতীয় গোল খায় গোলকিপার থিবো কুর্তোয়ার ভুলে। সতীর্থের থেকে পাস পেয়েছিলেন কুর্তোয়া। বুকে রিসিভ করলেও বল নিয়ন্ত্রণে রাখতে পারেননি। সামনেই ছিলেন সালাহ। চলতি বলে শট নিয়ে গোল করেন।

২১ মিনিটে এক গোল শোধ করেন ভিনিসিয়ুস। বক্সের সামান্য ভেতর থেকে ডান পায়ের বাঁকানো শটে বিপক্ষ গোলকিপারকে পরাস্ত করেন তিনি। রিয়ালের দ্বিতীয় গোল লিভারপুলের গোলকিপার অ্যালিসন বেকারের ভুলে। কুর্তোয়ার মতো তিনিও সতীর্থের থেকে পাস পেয়েছিলেন। তা আবার সতীর্থকেই ফেরাতে গিয়েছিলেন। কিন্তু ভিনিসিয়ুস বাধা দেন। বল তাঁর পায়ে লেগে গোলে ঢুকে যায়।

বিরতির পরেই এগিয়ে যায় রিয়াল। লুকা মদ্রিচের ফ্রিকিক থেকে হেডে গোল করেন মিলিটাও। তার পরেই গোল করেন বেঞ্জেমা। রদ্রিগোর সঙ্গে পাস খেলে বক্সের কাছাকাছি পৌঁছে যান তিনি। সেখান থেকে বাঁ পায়ে শট লিভারপুলের এক ডিফেন্ডারের গায়ে লেগে গোলে ঢোকে। রিয়ালের পঞ্চম গোল প্রতি আক্রমণের ফসল। লিভারপুলের ফুটবলারের থেকে বল কেড়ে নেন মদ্রিচ। তিনি পাস দেন ভিনিসিয়ুসকে। ব্রাজিলের ফুটবলারের পাস থেকে বিপক্ষের গোলকিপারকে কাটিয়ে বল জালে জড়ান বেঞ্জেমা। শেষ পর্যন্ত ৫-২ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা