Sunday, এপ্রিল ২৮, ২০২৪

আমেরিকা বাংলাদেশের সাথে সুসম্পর্ক রাখতে চায়: পররাষ্ট্রমন্ত্রী

ইউরোপ বাংলা ডেস্ক : ‘সব ভুল বুঝাবুঝির অবসান ঘটিয়ে আমেরিকা বাংলাদেশের সাথে সুসম্পর্ক রাখতে চায়, এ নিয়েই প্রধানমন্ত্রীর সাথে মার্কিন পররাষ্ট্র দপ্তরের আলোচনা হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড একে আব্দুল মোমেন এমপি। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে সিলেটের কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের অরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের সঙ্গে কাজ করতে চায় আমেরিকা। চীন ও বাংলাদেশের সব সম্ভাবনা কাজে লাগিয়ে আরও সম্পর্ক উন্নয়ন করতে চায় দেশটি।’ রোহিঙ্গা ইস্যুতে আমেরিকা বাংলাদেশকে সাহায্য করবে জানিয়ে মন্ত্রী আরও জানান, আমেরিকারসহ বড় বড় দেশকে রোহিঙ্গা শরণার্থী নেওয়ার অনুরোধ জানানো হয়েছে, অনেকে ইতিবাচক সাড়াও দিয়েছে।’

ভারতের পররাষ্ট্র সচিবসহ বেশ কয়েকটি দেশের কূটনীতিকরা বাংলাদেশের সাথে এক হয়ে কাজ করার অঙ্গীকার করেছেন। এ সময় তিনি আরও বলেন, আমেরিকার সাথে বাংলাদেশের বহুমাত্রিক সম্পর্ক, এখানে র‌্যাবের নিষেধাজ্ঞার বিষয়টি একেবারেই ছোটোখাটো। এ নিয়েই প্রধানমন্ত্রীর সঙ্গে আমেরিকার প্রতিনিধিদলের আলোচনা হয়েছে বলে জানান মন্ত্রী।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা