Friday, এপ্রিল ২৬, ২০২৪

আর্থিক অনিয়মে অভিযুক্ত ম্যানসিটি, আসতে পারে বড় শাস্তি

ইউরোপ বাংলা ডেস্ক : চার বছরের আনুষ্ঠানিক তদন্ত শেষে ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে ‘ফাইন্যান্সিয়াল ফেয়ার প্লে’র (এফএফপি) ভঙ্গের অভিযোগ এনেছে ইংলিশ প্রিমিয়ার লিগ। ২০০৮ থেকে ২০১৮ সালের মধ্যে অনিয়মগুলো করেছে ইপিএলের ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি এক প্রতিবেদনে ম্যানসিটির অভিযুক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। পয়েন্ট কাটা, জরিমানার সঙ্গে লিগ থেকেও তাদের অবনমন হতে পারে। তা যদি হয় সিটির জন্য হবে বড় এক ধাক্কা। তদন্ত শুরু হওয়ার পর থেকে সিটির বিরুদ্ধে অসহোযোগিতার অভিযোগও আনা হয়েছে। সিটি তাদের আর্থিক অবস্থানের স্বচ্ছতা প্রমাণ করতে ব্যর্থ হয়েছে এবং খেলোয়াড় এবং ম্যানেজারের ভাতার পূর্ণ বিবরণ দিতে ব্যর্থ হয়েছে।

২০০৮ সালে আবুধবি ইউনাইটেড গ্রুপ সিটির মালিকানা নেওয়ার পর গত আসরে ষষ্ঠবারের মতো তারা ইপিএলের শিরোপা জেতে।বর্তমানে ক্লাবটির স্কোয়াডের মূল্য এল বিলিয়ন ডলারেরও বেশি। প্রিমিয়ার লিগের বিচারিক প্যানেলের সভাপতি মুরারি রোজেনের নিয়োগকৃত একটি স্বাধীন কমিশন গঠনের মাধ্যমে চার বছর ধরে এই তদন্ত করা হয়েছে।

এর আগে আর্থিক নিয়ম ভঙ্গের অভিযোগে দুই মৌসুমের জন্য ইউরোপের সবধরণের শীর্ষ প্রতিযোগিতা থেকে ম্যানসিটিকে নিষিদ্ধ করে নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করলে আন্তর্জাতিক ক্রীড়া আদালত নিষেধাজ্ঞা থেকে রেহাই দেয়। তবে এবার সেই সুযোগ থাকছে না ম্যানসিটির। দ্য টাইমসের প্রধান ক্রীড়া প্রতিবেদক মার্টিন জিগলার এক টুইট বার্তায় জানিয়েছেন, ইপিএলের নিয়মনুযায়ী ম্যানসিটি কোনো নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করতে পারবে না।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা