Saturday, এপ্রিল ২৭, ২০২৪

হিন্ডেনবার্গের আদানি রিপোর্ট ‘পর্যালোচনা’ করবে অস্ট্রেলিয়া

ইউরোপ বাংলা ডেস্ক : আদানি গোষ্ঠীকে নিয়ে হিন্ডেনবার্গের করা প্রতিবেদনের দিকে নজর দেওয়া হবে কিনা তা নিশ্চিত করতে অস্বীকৃতি জানিয়েছে অস্ট্রেলিয়ান সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট কমিশন এবং দেশটির ট্যাক্স অফিস। তবে সংশ্লিষ্ট একটি সুত্র পরিচয় প্রকাশ না করার শর্তে নিশ্চিত করেছে, দেশটির নিয়ন্ত্রক সংস্থা প্রতিবেদনটি পর্যালোচনা করছে। এমনটাই জানিয়েছে সিডনি মর্নিং হেরাল্ড।

কমিশনের মুখপাত্র অবশ্য রয়টার্সকে বলেছেন, কমিশন ‘আদানির বিরুদ্ধে অভিযোগ পর্যালোচনা করবে এবং আরো তদন্তের প্রয়োজন আছে কিনা তা নির্ধারণ করবে।’ অস্ট্রেলিয়ায় আদানি গোষ্ঠীর উল্লেখযোগ্য ব্যবসা রয়েছে। তারা কুইন্সল্যান্ডে একটি কয়লা খনি পরিচালনা করে এবং একটি মূল বন্দর ও রপ্তানি টার্মিনাল নিয়ন্ত্রণ করে। গোষ্ঠীটি অবশ্য হিন্ডেনবার্গের প্রতিবেদনে করা সমস্ত অভিযোগ অস্বীকার করেছে।

হিন্ডেনবার্গের প্রতিবেদন প্রকাশ হওয়ার পর থেকে আদানি গোষ্ঠীর কম্পানিগুলো বিলিয়ন বিলিয়ন ডলার লোকসান করেছে। এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তির খেতাবও হারিয়েছেন গৌতম আদানি। এ ছাড়া ফোর্বসের ধনী তালিকার শীর্ষ ১০ থেকেও ছিটকে গেছেন তিনি। এর আগে তিনি তৃতীয় স্থানে ছিলেন।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা