Thursday, মে ২, ২০২৪

বিএনপির গণমিছিলের তারিখ পরিবর্তন

ইউরোপ বাংলা ডেস্ক : আওয়ামী লীগের আহ্বানে সাড়া দিয়ে ঢাকায় যুগপত আন্দোলনের প্রথম কর্মসূচি ‘গণমিছিল’ পিছিয়েছে বিএনপি। আগামী ৩০ ডিসেম্বর ঢাকা মহানগরে এ কর্মসূচি অনুষ্ঠিত হবে। ঢাকার বাইরে অন্য জেলায় এই কর্মসূচি হবে ২৪ ডিসেম্বর। আজ শনিবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

নজরুল ইসলাম খান বলেন, যেহেতু বিএনপি সংঘাত চায় না, শান্তিপূর্ণ উপায়ে সংকট নিরসন করতে চায় এবং সমস্যার সমাধান চায়। আর যেহেতু আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ২৪ তারিখে তাদের কাউন্সিলের কারণে আমাদের পূর্ব ঘোষিত কর্মসূচি পরিবর্তন প্রত্যাশা করেছেন এবং আমাদের প্রতি আহ্বান জানিয়েছেন। সেজন্য আমরা আমাদের দলের পক্ষ থেকে রাজনৈতিক আচারণ করতে চাই। তাই পূর্ব ঘোষিত ২৪ ডিসেম্বর ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে যে কর্মসূচি সেটা আমরা পুনর্বিন্যাস করেছি।

তিনি বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি, যেহেতু ঢাকায় আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠিত হবে সেজন্য ২৪ তারিখে আমরা ঢাকায় গণমিছিল করবো না। তবে, ঢাকা বাদে সারাদেশে গণমিছিলের যে কর্মসূচি আছে, সেটা জেলা-মহানগরে অব্যাহত থাকবে। আর ঢাকায় ২৪ তারিখের পরিবর্তে ৩০ তারিখে গণমিছিল করবো।

৩০ তারিখ গণমিছিল করার সিদ্ধান্তের প্রসঙ্গে নজরুল ইসলাম খান বলেন, অনির্বাচিত সরকারের বিরুদ্ধে আমাদের যে আন্দোলন, সেই লড়াইয়ে জনগণকে ৩০ ডিসেম্বর স্মরণ করে দেওয়া গুরুত্বপূর্ণ। কারণ ২০১৮ সালের এই তারিখে দিনের ভোট রাতে করে বর্তমান সরকার ক্ষমতায় এসেছে। সেজন্য সিদ্ধান্ত নিয়েছি, আগামী ৩০ ডিসেম্বর ঢাকা মহানগরীতে আমাদের ১০ দফার দাবির আলোকে যে লড়াই, সেই লড়াই এগিয়ে নেব।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা