Thursday, এপ্রিল ২৫, ২০২৪

সার্বিয়াকে হারিয়ে বিশ্বকাপ জয়ের মিশন শুরু ব্রাজিলের

ইউরোপ বাংলা ডেস্ক : ব্রাজিলকে বলা হয় বিশ্বকাপের রাজা। সবকটি বিশ্বকাপ আসরে খেলা একমাত্র দল ব্রাজিল শিরোপাও জিতেছে পাঁচবার। বিশ্বকাপ শুরুর আগে আলোচনায় ছিল ব্রাজিলের নাচ। লুসাইল স্টেডিয়ামে নেইমারদের সেই নাচই দেখা গেল দুই বার। রিচার্লসনের জোড়া গোলে লুসাইল স্টেডিয়াম গর্জে উঠে। নেইমাররাও নাচের মুদ্রায় সেই গোল উদযাপন করেছেন।

আজ সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে কাতার বিশ্বকাপ অভিযান শুরু করেছে সেলেসাওরা। দোহার লুসাইল স্টেডিয়ামে ব্রাজিলের শুরুটাও হলো রাজকীয়। এবারের বিশ্বকাপে তিন বিশ্ব চ্যাম্পিয়ন শুরুর ম্যাচে হোঁচট খেয়েছে। এই লুসাইলেই ২ দিন আগে আর্জেন্টিনা ২-১ গোলে সৌদি আরবের কাছে হেরেছিল। দুই দিন পরই ল্যাটিন আমেরিকার আরেক দেশ ব্রাজিল বেশ দাপুটে জয় তুলে নিল। ব্রাজিলের ছন্দময় ফুটবলে লুসাইলের ৮৮ হাজার দর্শক বুঁদ। এত ছন্দ ও শিল্প শুধু ছিল গোলের হাহাকার। ফিফা র‌্যাংকিংয়ে ১ নম্বর দল ব্রাজিল। ২১ নম্বরে সার্বিয়া। কাগজে-কলমে ব্যবধান স্পষ্ট।

সার্বিয়াকে হারিয়ে বিশ্বকাপ জয়ের মিশন শুরু ব্রাজিলের

লুসাইল স্টেডিয়ামের যে দিকে চোখ পড়ে সেদিকেই হলুদ-সবুজের উপস্থিতি। ম্যাচের শুরু থেকেই ব্রাজিল সমর্থকদের করতালি-বাদ্যযন্ত্রে মুখরিত লুসাইল। গ্যালারির মতো মাঠেও নেইমাররা ছন্দময়। ছোট পাসে কখনো প্রতিপক্ষের ডিফেন্স ভেদ করছেন আবার কখনো ড্রিবল করে বক্সে ঢুকে যাচ্ছেন তিতের শিষ্যরা।

ম্যাচের শুরুটা অবশ্য হতাশাজনক ছিল ব্রাজিলের। প্রথমার্ধে গোলের উদ্দেশ্যে ৪টি শট নিয়েও গোলের দেখা পায়নি তারা। ব্রাজিল স্বরূপে ফিরে দ্বিতীয়ার্ধে। ম্যাচের ৬২তম মিনিটে নেইমার কাটিয়ে ডি বক্সে ভিনিসিয়ূস জুনিয়রকে পাস দেন। এরপর বাঁ দিক থেকে কোনাকুনি শট নেন ভিনি। সেই শট সার্বিয়ার গোলরক্ষকের গায়ে লেগে আসে রিচার্লিশনের সামনে। গোলের সেই সহজ সুযোগ মিস করেনটি এই নম্বর নাইন।

সার্বিয়াকে হারিয়ে বিশ্বকাপ জয়ের মিশন শুরু ব্রাজিলের

৭৩তম মিনিটে এই রিচার্লিশনের পা থেকে আসে এবারের আসরের অন্যতম সেরা গোলটি। ভিনিসিয়ুসের ভাসিয়ে দেওয়া বলে বাইসাইকেল কিকে গোল করেন রিচার্লিশন। ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার তার ঝলক দেখিয়েছেন। বেশ কয়েকবারই ডিফেন্ডারদের বোকা বানিয়েছেন। গোলের দেখা পাননি। তবে সে দুঃখ শেষমেশ তার ছিল বলে মনে হয় না। দল যে তার জয়টা তুলে নিয়েছে ঠিকই!

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা