Saturday, এপ্রিল ২৭, ২০২৪

আবাসিক ভবনে রাশিয়ার যুদ্ধ বিমান বিধ্বস্ত

ইউরোপ বাংলা ডেস্ক : রাশিয়ার ক্রাসনোদর অঞ্চলের শহর ইয়েস্কের আবাসিক এলাকায় সোমবার একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়েছে। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, প্রশিক্ষণ চলাকালীন একটি এসইউ-৩৪ বোমারু বিমানের ইঞ্জিনে আগুন ধরে যায়। হতাহতের বিষয়ে এখনো কিছু জানানো হয়নি। তবে এতে ভবনটিতে আগুন ধরে অন্তত ১৩ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে তিন শিশু রয়েছে বলেও জানিয়েছে একটি বেসরকারী সংস্থা। এছাড়া এই দুর্ঘটনায় আরও কয়েকজন আহত হয়েছেন। ঘটনাস্থলে অ্যাম্বুল্যান্স এবং দমকল বাহিনীর উপস্থিতি দেখা গেছে।

বিবিসি জানায়, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, বিমানটি একটি এসইউ-৩৪ বোমারু বিমান ছিল। সোমবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় প্রশিক্ষণ চলার সময় এর একটি ইঞ্জিনে আগুন ধরে গেলে এ ঘটনা ঘটে। তবে বিমানটি বিধ্বস্ত হওয়ার আগেই এর পাইলট বেরিয়ে আসতে সক্ষম হন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, বিমানটি বিধ্বস্ত হওয়ার পর ওই ভবন থেকে একটি বড় আগুনের গোলা বের হতে দেখা যায়। দাউ দাউ করে জ্বলতে থাকে আগুন। আগুনের স্ফুলিঙ্গ প্রায় দুই হাজার বর্গমিটার এলাকাজুড়ে ছড়িয়ে পড়ে।

রাশিয়ার জরুরি পরিষেবার বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যম ইন্টারফ্যাক্স নিউজ এজেন্সি জানায়, ভবনের পাঁচটি ফ্লোরে আগুন ধরে যায়। এর মধ্যে ওপরের ফ্লোরগুলো ধসে পড়ে এবং আশপাশের আরও ৫৪টি ভবন ক্ষতিগ্রস্ত হয়। ওই ভবনে ৬০০ মানুষ বসবাস করে।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা