Friday, মার্চ ২৯, ২০২৪

পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত, ৬ সেনা নিহত

ইউরোপ বাংলা ডেস্ক : পাকিস্তানের বেলুচিস্তানে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির সেনাবাহিনীর ২ মেজরসহ ৬ জন নিহত হয়েছেন। সোমবার (২৬ সেপ্টেম্বর) পাকিস্তান সেনবাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে।

আইএসপিআর এক বিবৃতিতে জানায়, রোববার গভীর রাতে হারনাই জেলার খোস্ত শহরের কাছে একটি ফ্লাইং মিশনের সময় এই ঘটনা ঘটেছে। এতে নিহত ৬ জনের মধ্যে দুজন পাইলটও ছিলেন।

সামরিক বাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, রোববার রাতে প্রশিক্ষণে অংশ নেওয়া একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। নিহতদের মধ্যে সেনাবাহিনীর দুই মেজরও (তারা ওই হেলিকপ্টারের পাইলট হিসেবে দায়িত্ব পালন করছিলেন) ছিলেন। কী কারণে ওই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে তা এখনও নিশ্চিত নয়। যে এলাকায় ওই হেলিকপ্টারটি প্রশিক্ষণে অংশ নিয়েছিল সেটি বন্যাকবলিত ছিল না।

এর আগে গত ২ আগস্ট বেলুচিস্তানে নিখোঁজ হওয়া একটি সামরিক হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। সে সময় ওই হেলিকপ্টারে থাকা ছয় সেনা সদস্যই প্রাণ হারান। বন্যাকবলিত এলাকায় ত্রাণ অভিযান পরিচালনার সময় দেশটির দক্ষিণাঞ্চলে নিখোঁজ হওয়ার পর জানা যায় যে, হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে। ওই দুর্ঘটনায় সামরিক বাহিনীর শীর্ষ এক কমান্ডার নিহত হন।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা