Friday, মার্চ ২৯, ২০২৪

রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য ১৯ সেপ্টেম্বর

ইউরোপ বাংলা ডেস্ক : রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য ১৯ সেপ্টেম্বর ১৯ সেপ্টেম্বর সোমবার লন্ডনের ওয়েস্টমিনস্টার অ্যাবিতে রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠিত হবে। বাকিংহাম প্যালেস স্থানীয় সময় শনিবার বিকেলে একথা নিশ্চিত করেছে। বাকিংহাম প্যালেস জানিয়েছে, অন্ত্যেষ্টিক্রিয়ার আগে রানির মরদেহ চার দিন শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে।

বাকিংহাম প্রাসাদ থেকে দেওয়া এক ঘোষণায় জানানো হয়েছে, রানির কফিন ব্যালমোরাল প্রাসাদ থেকে যাত্রা শুরু করবে রোববার। মঙ্গলবার এডিনবারা বিমানবন্দর থেকে রয়াল এয়ার ফোর্সের বিমানে কফিন এসে পৌঁছবে লন্ডনে এবং বুধবার বাকিংহাম প্রাসাদ থেকে সেটি নিয়ে যাওয়া হবে ওয়েস্টমিনস্টার হলে। সেখানে একটি নির্দিষ্ট সময় পর্যন্ত সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য রাখা হবে মৃতকে।

মৃত ব্যক্তিকে বহনকারী গাড়িটি চলানোর দায়িত্বে থাকবেন যুক্তরাজ্যের নৌবাহিনী রয়েল নেভির কয়েকজন সদস্য। সামরিক বাহিনীর একটি দল এ সময় গাড়িটির পেছনে কুচকাওয়াজ করতে করতে যাবেন।

ওয়েস্টমিনিস্টার হল থেকে সমাধিস্থলে রওনা হওয়ার আগে মৃতের প্রতি সম্মানসূচক ২১টি গানফায়ার করা হবে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, লন্ডনের ওয়েস্টমিনিস্টার অ্যাবে এলাকার সেইন্ট পল গির্জার কবরস্থানে সমাহিত করা হবে রানিকে। সর্বসাধারণের সম্মান জ্ঞাপনের জন্য সমাহিত করার ৪ দিন আগে থেকেই তার দেহ রাখা হবে ওয়েস্টমিনিস্টার হলে।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা