Monday, এপ্রিল ২৯, ২০২৪

৬ লাখ ৩৪ হাজার শিশু নিয়েছে করোনা প্রথম ডোজ

ইউরোপ বাংলা ডেস্ক : করোনার প্রতিরোধে শিশুদের টিকাদান কার্যক্রমে ৬ লাখ ৩৩ হাজার ৯৯৪ জন শিশু টিকার প্রথম ডোজের আওতায় এসেছে। আর গত ২৪ ঘণ্টায় সারাদেশে টিকা নিয়েছে ৭৭ হাজার ৫৪১ শিশু। গত ২৫ আগস্ট থেকে দেশব্যাপী শুরু হয়েছে ৫ থেকে ১১ বছরের এ টিকাদান কর্মসূচী। স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন শাখার পরিচালক ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. শাহাদাত হোসেনের সই করা এক বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে ভ্যাক্সিনেশন কার্যক্রমের শুরুর পর গত সোমবার পর্যন্ত করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন ১৩ কোটি ৫ লাখ ৬৯ হাজার ২২৫ জন। দুই ডোজ টিকা নিয়েছেন ১২ কোটি ১৩ লাখ ১৭ হাজার ৩৫৪ জন মানুষ। আর বুস্টার ডোজ নিয়েছেন ৪ কোটি ৪০ লাখ ৩৩ হাজার ১২৩ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে ৮২ হাজার ৮৬ জনকে। দ্বিতীয় ডোজ নিয়েছেন ২২ হাজার ১৭৪ জন এবং বুস্টার ডোজ পেয়েছেন ৮৬ হাজার ৫৩১ জন। অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, ফাইজার, মডার্না এবং জনসন অ্যান্ড জনসনের টিকা দেওয়া হচ্ছে। দেশে করোনা টিকার নিবন্ধন শুরু হয় ২০২১ সালের ২৭ জানুয়ারি। ৭ ফেব্রুয়ারি থেকে টিকাদান কার্যক্রম শুরু হয়।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা