Wednesday, এপ্রিল ২৪, ২০২৪

কানাডায় ভয়াবহ ছুরি হামলা, নিহত ১০

ইউরোপ বাংলা ডেস্ক : কানাডায় ভয়াবহ ছুরি হামলায় অন্তত ১০ জন নিহত হয়েছে এবং আরো ১৫ জন আহত হয়েছে। বিবিসি জানিয়েছে, স্থানীয় সময় রবিবার কানাডার সাসকাচোয়ান প্রদেশের দু’টি এলাকার অন্তত ১৩টি জায়গায় দুই ব্যক্তি ছুরি হামলা চালালে এ ঘটনা ঘটে। তাদের চিহ্নিত করা হয়েছে। অভিযুক্তদের খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে দেশটির পুলিশ। পুলিশ জানিয়েছে, মধ্যাঞ্চলীয় কানাডার দুটি কমিউনিটির অন্তত ১৩টি লোকেশনে ছুরি দিয়ে হামলার ঘটনা ঘটে।

রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ সহকারী কমিশনার রোন্ডা ব্ল্যাকমোর এক সংবাদ সম্মেলনে বলেছেন, পুলিশ রোববার জরুরি কলে সাড়া দিয়ে জেমস স্মিথ ক্রি নেশনের আদিবাসী সম্প্রদায় এবং সাসকাচোয়ান প্রদেশের নিকটবর্তী শহর ওয়েলডনে ১০ জনকে নিহত অবস্থায় পেয়েছে। এদিকে, দুই হামলাকারীর পরিচয় প্রকাশ করেছে পুলিশ। সন্দেহভাজন ওই দুই ব্যক্তি হলেন ড্যামিয়েন স্যান্ডারসন ও মাইলেস স্যান্ডারসন। অন্যদিকে জেমস স্মিথ ক্রি নেশন এলাকায় জরুরি অবস্থা জারি করা হয়েছে।

এদিকে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো নিহত ও আহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি বলেছেন, হামলাগুলো ভয়াবহ এবং হৃদয় বিদারক। পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।

দুই সন্দেহভাজনকে সশস্ত্র, পলাতক এবং বিপজ্জনক বলে উল্লেখ করেছে পুলিশ। রবিবার স্থানীয় সময় সাড়ে ৫টার দিকে সাসকাচোয়ান প্রদেশের রাজধানী রেজিনা থেকে পুলিশের কাছে প্রথম জরুরি ফোন কলটি আসে। এরপর সাহায্য চেয়ে একের পর এক ফোন আসতে থাকে।

সন্দেহভাজনদের শেষবার রবিবার দুপুরের খাবারের সময় রেজিনাতে দেখা গেছে। প্রদেশটির বাসিন্দাদের নিরাপদ জায়গায় আশ্রয় নিতে বলা হয়েছে। প্রদেশটির বিশাল এলাকাজুড়ে ব্যাপক অভিযান অব্যাহত রয়েছে।

‘নিরাপদ স্থান ছেড়ে কোথাও যাবেন না। কাউকে বাসায় ঢুকতে দেবার আগে সাবধান হন’, এমন টুইট করেছে সাসকাচোয়ান রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা