Friday, মার্চ ২৯, ২০২৪

গর্ভবতী নারীর মৃত্যু, পর্তুগাল স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

ইউরোপ বাংলা ডেস্ক : পর্তুগাল ভ্রমণে গিয়ে অসুস্থ পড়ার পরও কোনো চিকিৎসা সেবা পাননি গর্ভবতী এক নারী। এমনকি হাসপাতালের প্রসূতি ওয়ার্ড থেকে তাকে ফিরিয়ে দেওয়া হয়। একপর্যায়ে চিকিৎসা না পেয়ে মারা যান ওই নারী। আর এরপরই পদত্যাগ করেছেন পর্তুগালের স্বাস্থ্যমন্ত্রী। মূলত চিকিৎসা না পেয়ে পর্যটক গর্ভবতী নারীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার কয়েক ঘণ্টার মধ্যেই পদত্যাগ করেন তিনি। বুধবার (৩১ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, পর্তুগালের এই স্বাস্থ্যমন্ত্রীর নাম মার্তা টেমিডো। হাসপাতালের প্রসূতি ওয়ার্ড থেকে ফিরিয়ে দেওয়ার পর একজন গর্ভবতী পর্যটকের মৃত্যুর খর ছড়িয়ে পড়ার কয়েক ঘণ্টা পর মঙ্গলবার তিনি পদত্যাগ করেন। ২০১৮ সালে পর্তুগালের স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব নেন মার্তা টেমিডো।

বিবিসি বলছে, চিকিৎসা না পেয়ে মারা যাওয়া গর্ভবতী ওই নারীর বয়স ৩৪ বছর। তিনি ভারতীয় নাগরিক এবং সম্প্রতি পর্তুগালে ভ্রমণে গিয়েছিলেন। ৩৪ বছর বয়সী ভারতীয় ওই নারী পর্তুগালের রাজধানী লিসবনের এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে স্থানান্তর করার সময় কার্ডিয়াক অ্যারেস্টের শিকার হন বলে জানা গেছে।

চলতি গ্রীষ্মে পর্তুগালে চিকিৎসা সেবা সংক্রান্ত বেশ কয়েকটি ঘটনা ঘটেছে এবং এসব ঘটনার জন্য সমালোচকরা পর্তুগালজুড়ে প্রসূতি ইউনিটগুলোতে কর্মী সংকটকে দায়ী করেছেন।

ডা. মার্তা টেমিডো ২০১৮ সাল থেকে স্বাস্থ্যমন্ত্রী হিসেবে দায়িত্বপালন করছিলেন এবং করোনা মহামারির মধ্যে পর্তুগালের স্বাস্থ্যখাত পরিচালনার কৃতিত্ব তিনি পেয়েছেন। কিন্তু মঙ্গলবার পর্তুগালের সরকার এক বিবৃতিতে বলেছে, ডা. টেমিডো ‘বুঝতে পেরেছেন যে তার আর এই পদে থাকার কোনো অবস্থা নেই’।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা