Tuesday, ডিসেম্বর ৫, ২০২৩

কথা বলতে পারছেন না সালমান রুশদি

ইউরোপ বাংলা ডেস্ক : হামলার শিকার লেখক সালমান রুশদির বিষয়ে কোনো ভালো খবর নেই বলে জানিয়েছেন তার এজেন্ট। নিউইয়র্কে একটি ইভেন্টে তিনি ছুরি হামলার শিকার হন। সালমান রুশদির এজেন্ট বলেন, খবর খুব একটা ভালো নয়। এক বিবৃতিতে অ্যান্ড্রু ওইলি বলেন, মঞ্চে তার ওপর হামলা করা হয়েছে। তাকে এখন ভেন্টিলেটরে নেওয়া হয়েছে এবং তিনি কথা বলতে পারছেন না। হয়তো তিনি এক চোখ হারাতে পারেন। ১৯৮৮ সালে দ্য স্যাটানিক ভার্সেস প্রকাশিত হওয়ার পর থেকেই রুশদি নানা হুমকি পেয়ে আসছিলেন।

এদিকে হামলায় সন্দেহভাজন একজনকে আটক করেছে পুলিশ। ওই ব্যক্তির নাম হাদি মাতার। ২৪ বছর বয়সি এ যুবককে আটক করা হয়েছে নিউ জার্সির ফেয়ারভিউ থেকে। নিউ ইয়র্ক পুলিশ বলছে, সন্দেহভাজন ওই যুবক মঞ্চে রুশদির দিকে দৌড়ে যায় এবং হামলা করে। এ সময় চৌতাকুয়া ইনস্টিটিউশনের একজন সাক্ষাৎকারগ্রহীতাও হামলার শিকার হয়।

ওইলি বলেন, সালমানকে হয়তো এক চোখ হারাতে হতে পারে। তার লিভারে আঘাত করা হয়েছে এবং তা ক্ষতিগ্রস্ত হয়েছে। এখন পর্যন্ত পুলিশের পক্ষ থেকে এ বিষয়ে কোনো অভিযোগ গঠনের কথা জানা যায়নি। রুশদির গলায় ও পেটে অন্তত একবার ছুরিকাঘাত করা হয়েছিল। এর পর তাকে পেনসিলভানিয়ার এরিতে হেলিকপ্টারযোগে একটি হাসপাতালে নেওয়া হয়।

তার সঙ্গে মঞ্চে থাকা সাক্ষাৎকারগ্রহীতা হেনরি রিজ মাথায় সামান্য আঘাত পেয়েছেন। তাকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়েছে। পুলিশ এক সংবাদ সম্মেলনে জানায়, সম্মেলন কক্ষের কর্মী ও দর্শকরা দ্রুত হামলাকারীকে ধরে ফেলে এবং পরে তাকে আটক করা হয়।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা