Tuesday, এপ্রিল ২৩, ২০২৪

রাশিয়ায় একদিনে সর্বোচ্চ করোনা আক্রান্তের রেকর্ড .

 

ইউরোপ বাংলা : গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় নতুন করোনা রোগী শনাক্তে রেকর্ড হয়েছে সর্বোচ্চ জানিয়েছে রাশিয়ার করোনা ভাইরাস ক্রাইসিস রেসপন্স সেন্টার । ২৪ ঘন্টায়  ৫,৬৪৪২ টি নতুন করোনাভাইরাস কেস রেকর্ড করা হয়েছে, যা নিয়ে দেশব্যাপী আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫২৭৬৩ জনে.

গত ২৪ ঘন্টায়  এই ভাইরাসে আক্রান্ত হয়ে  ৫১ জন মারা গেছেন এবং মৃতের সংখ্যা দাঁড়ালো ৫৬৪ জনে.

“গত ২৪ ঘন্টার মধ্যে রাশিয়া  78 টি অঞ্চলের মধ্যে  ৫,64৪২ করোনভাইরাস সংক্রমণের বিষয়টি নিশ্চিত করেছে, যার মধ্যে ২,৫৬৭  জন (৪৫.৫%) লক্ষণ ছাড়াই সনাক্ত করা হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে যে মস্কোতে সর্বাধিক সংখ্যক করোনা  ভাইরাসের কেস রেকর্ড করা হয়েছে মস্কোতে .৩০৮৩ রোগী মস্কোর আর  সেন্ট পিটার্সবার্গে ১২৭ জন।

রাশিয়া দেশজুড়ে পরীক্ষা চালিয়েছে এবং এ পর্যন্ত ২.৩৩ মিলিয়নেরও বেশি পরীক্ষা চালিয়েছে, এটি কেবল মার্কিন যুক্তরাষ্ট্রের পরে দ্বিতীয় রাশিয়াতে একমাত্র গণহারে করোনা টেস্ট করা হচ্ছে .

এই মাসে রাশিয়ায় করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা তীব্রভাবে বৃদ্ধি পেতে শুরু করেছে, যদিও প্রাদুর্ভাবের প্রাথমিক পর্যায়ে এটি অনেক পশ্চিমা ইউরোপীয় দেশগুলির তুলনায় খুব কম সংক্রমণের খবর পেয়েছিল।

সোমবার রাশিয়ার প্রেসিডেন্ট  ভ্লাদিমির পুতিন বলেছিলেন যে মস্কো থেকে রাশিয়ার সমস্ত 85 অঞ্চলে ভাইরাস ছড়িয়ে পড়েছে বলে পরিস্থিতি কঠিন হয়ে পড়েছে । তিনি বলেন, কর্তৃপক্ষ এই প্রসারণকে কমিয়ে আনার প্রয়াসে কাজ করে যাচ্ছে  তবে দেশে কোভিড -১৯ এর মৃত্যুর শীর্ষটি এখনও আসেনি।

 

ইউরোপ বাংলা

ইউরোপ বাংলা

একজন ফ্রিল্যান্স রাইটার, ব্লগার, এডুকেশনাল কনসালট্যান্ট, ক্যারিয়ার কাউন্সিলর, উদ্যোক্তা।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা