Friday, এপ্রিল ১৯, ২০২৪

পাকিস্তানের করাচীিতে ভয়াভহ বিস্ফোরণ, মৃত একাধিক

ইউরোপ বাংলা ডেস্কঃ ভয়াবহ বিস্ফোরণে কাঁপল করাচি। বুধবার সকালে এক পাকিস্তানের এই শহরের এক বহুতলে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এই ঘটনায় এখনও পর্যন্ত অন্তত ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত অনেক। অন্তত ১৫ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। গুলশন-এ-একবালে করাচি ইউনিভার্সিটির গেটের ঠিক উল্টো দিকের বহুতলে এই ঘটনা ঘটেছে।

পুলিশ এখনও পর্যন্ত বিস্ফোরণের কারণ স্পষ্ট করে কিছু জানতে পারেনি। তবে প্রাথমিকভাবে সিলিন্ডার ব্লাস্ট বলে মনে করা হচ্ছে। বহুতলের দোতলায় এই ঘটনা ঘটেছে। গত মঙ্গলবার,  শিরিন জিন্না কলোনির কাছে বাস টার্মিনাসে আরেকটি বিস্ফোরণ ঘটে।

ইতিমধ্যে পুলিশ জানিয়েছে বম্ব ডিজপোজাল স্কোয়াডকেও আনা হয়েছে ঘটনাস্থলে। কোনও শক্তিশালী বোমা এই বিস্ফোরণের কারণ কি না তা খতিয়ে দেখা হচ্ছে। স্থানীয় সংবাদমাধ্যমের খবর, বিস্ফোরণের পরেই পুরো  এলাকা ভরে গিয়েছে দমকল ও অ্যাম্বুল্যান্সে। মৃত ও আহতদের সকলকেই নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে।

ও দিকে মেয়াদ শেষ হওওয়ার প্রায় আড়াই বছর আগেই প্রবল চাপে ইমরান খান ও তাঁর সরকার। বস্তুত ইমরানকে সরাতে রীতি মতো কোমর বেঁধেছে পাকিস্তানের ১১টি রাজনৈতিক দল। নওয়াজ়ের দল পিএমএল (এন) এবং বিলাবলের দল পিপিপি তো আছেই, তাঁদের সঙ্গে যোগ দিয়েছে ছোট-বড়-আঞ্চলিক মিলিয়ে আরও ৯টি দল। এঁরা সকলে জোট বেঁধে গড়েছেন পাকিস্তান ডেমোক্র্যাটিক মুভমেন্ট (পিডিএম)। গত মাসেই জোটটি তৈরি হয়েছিল। এক-একটি শহরে কর্মসূচি করে তারা ইমরান সরকারকে আক্রমণ করে চলেছে।

আরও খবর পড়ুন:

ইউরোপ বাংলা

ইউরোপ বাংলা

একজন ফ্রিল্যান্স রাইটার, ব্লগার, এডুকেশনাল কনসালট্যান্ট, ক্যারিয়ার কাউন্সিলর, উদ্যোক্তা।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা