Saturday, এপ্রিল ২০, ২০২৪

বাংলাদেশে করোনা ভাইরাসের কমিউনিটি সংক্রমণ শুরু হয়েছে

ইউরোপ বাংলা ডেস্ক :  বাংলাদেশে করোনা আক্রান্তদের সংখ্যা গত ২৪ ঘণ্টায় আরো বেড়েছে, বাড়ছে মৃত্যুও। স্বাস্থ্যমন্ত্রী সোমবার নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় দেশে আরো ১৮২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ৫ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮০৩ এবং মৃতের সংখ্যা ৩৯ জন। এই প্রথম দেশে সর্বোচ্চ সংখ্যক ১৫৭০ জনের নমুনা পরীক্ষা করা হয়। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, লকডাউন মানুষ মানতে চায় না। আর বাংলাদেশে করোনা ভাইরাসের কমিউনিটি সংক্রমণ বা ট্রান্সমিশন শুরু হয়ে গেছে।

স্বাস্থ্যমন্ত্রী লকডাউন প্রক্রিয়াকে আরো জোরদার করা হবে বলে জানিয়েছেন। স্বাস্থ্যমন্ত্রী জানান, ঢাকার বাইরে অধিকাংশই সংক্রমিত হয়েছেন ঢাকা এবং নারায়ণগঞ্জ থেকে সংক্রমিত রোগীদের সেখানে যাওয়ার কারণে।
বিভিন্ন সংবাদ মাধ্যম খবর দিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্নস্থানে করোনার উপসর্গ নিয়ে আরো অন্তত ৬ জনের মৃত্যু হয়েছে। আগে এদের কোন পরীক্ষা-নিরীক্ষা হয়নি।
মৌলভীবাজার জেলায় সোমবার লকডাউন ঘোষণা করা হয়েছে। রোববার সুনামগঞ্জ জেলায় লকডাউন ঘোষণা করা হয়।
এদিকে, কয়েকশত গার্মেন্টস শ্রমিক সোমবার উত্তরার আজমপুরে বেতন-ভাতার দাবিতে বিক্ষোভ এবং রাস্তা বন্ধ করে দেয়। শ্রমমন্ত্রী আগামী ১৬ এপ্রিলের মধ্যে মার্চ মাসের বেতন দেয়ার জন্য শিল্প-কলকারখানার মালিকদের নির্দেশ দিয়েছেন এবং বলেছেন, অন্যথায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
দেশব্যাপী খোলাবাজারে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি সরকার বন্ধ করে দিয়েছে। এ চাল নিয়ে নানা দুর্নীতির ঘটনা ঘটেছে গত কয়েকদিনে।

সূত্র – VOA

ইউরোপ বাংলা

ইউরোপ বাংলা

একজন ফ্রিল্যান্স রাইটার, ব্লগার, এডুকেশনাল কনসালট্যান্ট, ক্যারিয়ার কাউন্সিলর, উদ্যোক্তা।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা