Wednesday, এপ্রিল ২৪, ২০২৪

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে, ২০২২ অস্ট্রেলিয়ায়

ইউরোপ বাংলা, স্পোর্টস ডেস্ক: করোনাভাইরাসের কারণে পিছিয়ে গেছে এবছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ; যা অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এবার জানা গেল, আগামী বছর মানে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতেই হচ্ছে। আর ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে অস্ট্রেলিয়ায়। এক ভার্চুয়াল মিটিংয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড ও অস্ট্রেলীয় বোর্ডের কর্মকর্তারা এই সিদ্ধান্ত নিয়েছেন।

পড়ুন: এয়ার ইন্ডিয়ার বিমান দূর্ঘটনা: নিহত ২০, আহত শতাধিক

সূচি অনুসারে এই বছরের ১৮ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় ছেলেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল। কিন্তু কোভিড-১৯ মহামারির কারণে তা পিছিয়ে দিতে বাধ্য হয়েছে আইসিসি। এ বছর বিশ্বকাপ না হওয়ায় আগামী বছর অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে ইচ্ছুক ছিল অস্ট্রেলিয়া। কিন্তু ভারতের চাপে পড়ে তাদের সেই ইচ্ছা পূর্ণ হলো না। কারণ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড চাইছিল আগামী বছর দেশের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে।

সূচি অনুসারে পরের বছর ভারতেই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। এছাড়া ২০২৩ সালে ভারতে হবে ওয়ানডে বিশ্বকাপ। ২০২২ সালে দেশের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরের বছর ঘরের মাঠে ৫০ ওভারের বিশ্বকাপ আয়োজন করার সাফল্য নিয়ে বিসিসিআইয়ের সংশয় ছিল। তাই বিসিসিআই ২০২১ সালেই টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজনের দাবি তুলেছিল। যাতে দুটো বিশ্বকাপের মধ্যে এক বছরের ব্যবধান থাকে। শেষ পর্যন্ত সেটা মেনে নিতে বাধ্য হলো অস্ট্রেলিয়া।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা