Tuesday, এপ্রিল ২৩, ২০২৪

ইউরোপের দ্বীপরাষ্ট্র মাল্টায় প্রায় ৪১০০০ অভিবাসীর বসবাস

আগস্ট ৩ তারিখ থেকে ওয়ার্ক পারমিটের আবেদন করা যাবে পুনরায় .

 

ইউরোপ বাংলা ডেস্ক :  সর্বশেষ আইডেন্টিটি মাল্টার পরিসংখ্যান অনুসারে মাল্টায় বর্তমানে প্রায় ৪১৫০০ নন-ইইউ নাগরিক বসবাস করছেন। ২০১৯ সালের শেষে মাল্টায় বসবাসরত ৩য় দেশের নাগরিকের সংখ্যা ছিল ৪৮০০০, বর্তমানে প্রায় ৭০০০ কমেছে।

নাগরিকত্ব সম্পর্কিত সংসদীয় সচিব অ্যালেক্স মাস্কাটকে ব্রিফিংয়ের সময় ঘোষণা দেন যে ৩য় দেশের নাগরিকেরা আগস্ট ৩ থেকে পুনরায় ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করতে পারবেন। উল্লেখ্য যে করণের প্যান্ডামিক শুরুর কারণে আইডেন্টিটি মাল্টা তাদের কার্যক্রম স্থগিত করেছিল।

মহামারীর কারণে যাদের আবেদন অনুমোদিত হলে ভিসা আবেদন করতে পারেনি তাদেরকে আবেদন করার জন্য  আরও নয় মাস বাড়ানো হবে।  এবং মার্চ মাসে স্থগিত হওয়া মুলতুবি থাকা আবেদনগুলি মূল্যায়ন প্রক্রিয়া চালিয়ে যাবে।

তবে মহামারীটি তৃতীয় দেশের নাগরিকদের জন্য সুসংবাদ দেয়, এখন থেকে ওয়ার্ক পারমিট আবেদনের জন্য  ভ্যালি রোডে আইডেন্টিটি মাল্টার অফিসগুলিতে যাওয়ার  আর প্রয়োজন পড়বে না । তারা https://singlepermit.gov.mt ওয়েবসাইটের মাদ্ধমে মালিকগণ তাদের  জন্য আবেদন করতে পারেন, যেখানে নিয়োগকর্তারাও যাদের নিয়োগের ইচ্ছা তারা সরাসরি আবেদন করতে পারেন।

আবেদনকারীদের অবশ্যই তাদের বায়োমেট্রিকের (রেসিডেন্স পারমিট ) জন্য পরিচয় মাল্টা অফিসগুলিতে যেতে হবে, তবে এটি পূর্ব  অ্যাপয়েন্টমেন্ট নেয়ার প্রয়োজন পরবে।

মাসকট বলেছেন যে মহামারী চলাকালীন মেডিকেল এবং হেলথ কেয়ারের মতো সুনির্দিষ্ট খাতে প্রায় ৪৫০ জন শ্রমিকের রেসিডেন্স পারমিট অটো মেয়াদ  বাড়ানো হয়েছিল, আর নিয়োগকর্তার পরিবর্তনের জন্য আবেদনকারীদের আবেদনের প্রক্রিয়াও করা হয়েছিল।

        আরো  পড়ুন : 

ইউরোপবাংলা/যুবরাজ  

ইউরোপ বাংলা

ইউরোপ বাংলা

একজন ফ্রিল্যান্স রাইটার, ব্লগার, এডুকেশনাল কনসালট্যান্ট, ক্যারিয়ার কাউন্সিলর, উদ্যোক্তা।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা