Tuesday, ডিসেম্বর ৫, ২০২৩

১৫ জুলাইয়ের পর থেকে ইউরোপিয়ান নাগরিকদের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে নরওয়ে

ইউরোপ বাংলা ডেস্কঃ

ইউরোপীয় কমিশনের সুপারিশ সত্ত্বেও ইউরোপীয় ইউনিয়ন এবং শেঞ্জেন এরিয়া নাগরিকদের জন্য বন্ধ রয়েছে  নর্ডিক দেশ ছাড়া। নরওয়েজিয়ান সরকার প্রস্তাবিত তারিখের এক মাস পরে ১৫ জুলাই থেকে সেনজেন  এরিয়া / ইইএ-তে বসবাসকারী লোকদের নরওয়েতে প্রবেশের অনুমতি দেওয়ার পরিকল্পনা করছে।

সংক্রমণের স্তরের ভিত্তিতে প্রবেশের জন্য অনুমতি দেওযার পরিকল্পনা করছে দেশটি, একই সাথে এটি প্রবেশের অনুমতিপ্রাপ্তদের জন্য কোয়ারেন্টাইন থাকা বাতিল করে দিয়েছে।

সিদ্ধান্তটি ঘোষণা করে নরওয়ের প্রধানমন্ত্রী এর্না সলবার্গ ব্যাখ্যা করেছিলেন যে প্রতিটি দেশের সীমানা খোলার আগে নরওয়ের কেন এই ধরনের মূল্যায়ন করা দরকার।

আরো পড়ুন – বিনামুল্যে উচ্চশিক্ষার সুযোগ আছে ইউরোপের যে দেশ গুলোতে।

“কিছু দেশ রয়েছে যেখানে এখনো ও আক্রান্ত সংখ্যা দ্রুত বাড়ছে, এবং অনেক জায়গায় পরিস্থিতি অস্থিতিশীল। সংক্রমণ যাতে নরওয়েতে আমদানি না হয় সেদিকে নজর রাখতে হবে। ইউরোপের বিভিন্ন অংশ এবং বিশ্বের অন্যান্য অংশে অবিশ্বাস্যরূপে নতুন প্রাদুর্ভাব দেখেছি, ”প্রধানমন্ত্রী বলেছেন।

তিনি আরও বলেছিলেন যে সরকারকে এমন একটি ভারসাম্য খুঁজে বের করতে হবে যা নাগরিক নিরাপদ থাকে এবং সংক্রমণের ঝুঁকি হ্রাস হয় , কারণ নরওয়ের সীমানা চিরতরে বন্ধ রাখা যাবে না।

সংক্রমণের বিস্তার হ্রাস করার ব্যবস্থা

‘ইনস্টিটিউট অফ পাবলিক হেলথ থেকে দেশ ও অঞ্চলগুলির একটি তালিকা তৈরি করতে বলা হয়েছে। এটি প্রতি দুই সপ্তাহে একবার আপডেট করা হবে এবং এতে নর্ডিক দেশগুলি অন্তর্ভুক্ত থাকবে। নরওয়েজিয়ান স্বাস্থ্য অধিদপ্তর কোয়ারেন্টাইন বিধিনিষেধের প্রত্যাহার করে নর্ডিক দেশগুলির জন্য।সংক্রমণের বিস্তার বৃদ্ধি এড়ানোর উপায়গুলির প্রস্তাব দেওয়ার জন্যও বলেছেন , ’বলেছেন স্বাস্থ্য মন্ত্রী বেন্ট হাই।

১৫ জুলাইয়ের পরে শেনজেন অঞ্চল / ইইএর নাগরিকদেরকে কোয়ারেন্টাইন থাকতে হবে নরওয়েতে প্রবেশের ক্ষেত্রে যে দেশের সংক্রমণের মাত্রা খুব বেশি, বা সংক্রমণের পর্যাপ্ত ডকুমেন্টেশন সরবরাহ করতে পারবে না।

অন্যান্য সংবাদ –

ইউরোপ বাংলা/ এসএইচ

মোঃ আতাউর রহমান

মোঃ আতাউর রহমান

মোঃ আতাউর রহমান ব্লগার এবং ফ্রিল্যান্স লেখক

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা