Thursday, এপ্রিল ২৫, ২০২৪

ইউরোপের ৯ টি দেশের বর্ডার খুলছে আজ !!

ইউরোপ বাংলা ডেস্কঃ কভিড-১৯ বিশ্ব মহামারি পরবর্তী ইউরোপের জনজীবন স্বাভাবিক হতে চলেছে !! আস্তে আস্তে পর্যটনের জন্য খুলছে ইউরোপের দুয়ার ! আপাতত ৯ টি দেশ আজ থেকে তাদের বর্ডার ইউরোপীয় ইউনিয়নের সদস্য দেশের জন্য পুরোপুরি উন্মুক্ত করেছে ! যার মধ্যে রয়েছে, ফ্রান্স জার্মানি, সুইজারল্যান্ড, গ্রীস, নেদারল্যান্ড,বেলজিয়াম,চেক রিপাবলিক, অস্ট্রিয়া এবং ডেনমার্ক !!

তবে এই দুয়ার উন্মুক্ত করায় কি ট্যুরিস্টরা ফিরবে ? প্রশ্নটি তুলেছে ব্রিটিশ গনমাধ্যম ফাইন্যান্সিয়াল টাইম ( FT) !! তাদের ভাষ্য অনুযায়ী ট্যুরিষ্ট পূর্নাুংগরুপে ফেরার পিছনে এখনো অনেক বাঁধা রয়েছে !! তাছাড়া ইউরোপীয় ইউনিয়ন সদস্য দেশের মধ্যে একেক দেশের একেক নিয়ম !! যেমন, পর্তুগালের সাথে স্পেনের বর্ডার ১লা জুলাই এর আগে খুলছে না !! মাল্টার দরজা অন্যান্য দেশের সাথে এখনো পুরোপুরি বন্ধ !! তাছাড়া ইউরোপীয় ইউনিয়নের অনেক দেশ ইংল্যান্ড থেকে আসা পর্যটকদের ডুকতে দিচ্ছেনা !! আবার পর্তুগালে এবং ইতালিতে ইংল্যান্ডের পর্যটকরা ডুকতে পারছে !! আবার ফ্রান্সে স্পেন এবং ইংল্যান্ড থেকে আসা যাত্রীদের বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে !!

তবে ইউরোপীয় ইউনিয়ন আশা করছে ১লা জুলাইয়ের পর থেকে সেনজিনভু্ক্ত সকল দেশে চলাচল স্বাভাবিক হয়ে আসবে !! ব্রিটিশ গনমাধ্যমের কিছু সাংবাদিক পরিস্তিতি পর্যবেক্ষন করে এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন যে, বর্তমানে ইউরোপে কভিড-১৯ পূর্ববর্তী পরিস্তিতি হওয়ার সম্ভাবনা একে বারেই নেই !! পর্যটন শিল্পের জন্য যারা জড়িত তাদের জন্য এই বছর যথেস্ট দুশ্চিন্তার কারন রয়েছে !! তবে পর্যটকদের জন্য সুসংবাদ দিয়েছেন যে,পরিস্তিতি স্বাভাবিক থাকা অবস্তায় আগে যেসব জায়গা ভীড়ের কারনে দেখা অসম্ভব হতো এখন তারা সহজেই তা দেখতে পারবে !!

জুবের আহমদ , পর্তুগাল 

আরও খবর –

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা