Thursday, এপ্রিল ২৫, ২০২৪

পর্তুগালের লিসবনে ১৪ই জুন পর্যন্ত বিশেষ সতর্কতা!

ইউরোপ বাংলা আন্তর্জাতিক ডেস্কঃপর্তুগালে সারাদেশে করোনা পরিস্থিতির উন্নতি হলেও কিন্তু লিসবন মেট্রোপলিটন এরিয়া সংক্রমণ বেড়েই চলেছে তারই অংশ হিসেবে সতর্কতার জন্য কামরা মিউনিসিপাল লিসবোয়া এরিয়াতে বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠান খোলা এবং বন্ধ করার বিষয়ে তাছাড়া জনগণের চলাচলের বিষয়ে বিশেষ সর্তকতা অবলম্বন করেছে এরই অংশ হিসেবে ১০ জুন থেকে আগামী ১৪ জুন পর্যন্ত একটি বিশেষ সর্তকতা জারি করেছে।
  • পাবলিক প্লেসে চেয়ার টেবিল খাবার তৈরীর সরঞ্জাম ইত্যাদি স্থাপন করা যাবে না
  • এই সময়ের মধ্যে লোজা ডো কনভেন্সিয়া (সাধারণত মিনি মার্কেট এর আওতায় পড়ে) সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত খোলা থাকবে।
  • শহরের বিভিন্ন স্থানে যারা অ্যালকোহল যুক্ত পানীয় বিক্রি করেন তারা বিকেল চারটা থেকে পরবর্তী দিন সকাল দশটা পর্যন্ত এলকোহল যুক্ত পানীয় বিক্রি করতে পারবেন না।
  • কফি এবং বেকারি দোকান গুলো সকাল আটটা থেকে বিকাল সাতটা পর্যন্ত খোলা থাকবে।
  • রেষ্টুরেন্টগুলো সময়ের বিধিনিষেধ থাকবে এগুলো রাত 12 টা থেকে সকাল আটটা পর্যন্ত বন্ধ থাকবে।
  • ফাদু হাউসগুলো রাত এগারোটা থেকে বারোটার মধ্যে গ্রাহক গ্রহণ করতে পারবে না।
লিসবনের রাস্তায় এ বিষয়ে কড়াকড়ি আরোপ করার জন্য ১০০০ পুলিশ সদস্য মোতায়েন থাকবে এবং জিরো টলারেন্স হিসেবে মনিটর করা হবে।
এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে পর্তুগালের লিসবনের মিনি মার্কেট ব্যবসায়ীদের অন্যতম সংগঠক এবং কস্ট কাটার মিনিমার্কেট এর স্বত্বাধিকারী তথা পরিবহন ব্যবসার সাথে জড়িত সফল ব্যবসায়ী জনাব রেজাউল বাসেত শিমুল জানান যে-  “বিষয়টি অতীব জনগুরুত্বপূর্ণ যদিও ব্যবসায় কিছুটা ক্ষতি হবে তবে সর্বজনীনভাবে সকলের স্বাস্থ্য বিবেচনায় এবং দায়িত্বশীল নাগরিক হিসেবে আমাদেরকে উক্ত আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়া উচিত এবং নির্দেশনা অনুযায়ী ব্যবসাপ্রতিষ্ঠান পরিচালনা করা উচিত এতে আমাদের সকলেরই মঙ্গল বয়ে নিয়ে আসবে”।
উল্লেখ্য যে প্রতিদিনই পর্তুগালের সর্বমোট আক্রান্তের ৯০%  লিসবন মেট্রোপলিটন এরিয়ার অন্তর্গত সে কারণে সবসময় সরকারের স্থানীয় কর্তৃপক্ষ সবাইকে দায়িত্বশীলতার সাথে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা