Friday, এপ্রিল ১২, ২০২৪

তুরস্ক থেকে গ্রীস অভিমূখী শরনার্থীদের ঢল, সতর্ক অবস্থায় গ্রীক বর্ডার গার্ড

গ্রীক সীমান্তরক্ষী বাহিনী;তুরস্ক থেকে আসা অবৈধ অভিবাসীদের প্রবেশ ঠেকাতে উচ্চ সতর্কতায় গ্রীস

তুর্কি এবং গ্রীক উভয় মিডিয়ায় অবৈধ অভিবাসীদের গ্রীসে প্রবেশের প্রস্তুতির খবর প্রচারের পরেই গ্রীক-তুর্কি সীমান্তের এভ্রোসে সীমান্তরক্ষী বাহিনী উচ্চ সতর্কতা অবলম্বন করেছে।তবে এখন পর্যন্ত এভ্রোস সীমান্তের নদীর ধারে কিছু পাওয়া না গেলেও গ্রীস ইতিমধ্যেই সেনা, পুলিশ এবং ফ্রন্টেক্স টহল অব্যাহত রেখেছে।

ওপেন টিভির প্রতিবেদনে বলা হয়েছে, তুর্কি মিডিয়াতে বুধবার দুপুরে সম্প্রচারিত ভিডিওতে দেখা গেছে, অবৈধ অভিবাসীরা কাঠের একটি নৌকায় এভ্রোস নদীর,গ্রীক সীমান্ত অতিক্রম করার চেষ্টা করছে।একই সময়ে নদীর তীরে তুর্কিদের দ্বারা অবৈধ অভিবাসীদের গ্রীক সীমান্ত লঙ্ঘন করতে উত্সাহিত করার একটি ভিডিও নজরে আসে।তথ্যমতে,তুর্কির বিভিন্ন শহর থেকে হাজার,হাজার অবৈধ অভিবাসীরা গ্রীক-তুর্কি সীমান্তের নিকটবর্তী শহর কাস্টানির বিপরীতে অ্যাড্রিয়ানুওপোলি (Αδριανούπολη- তুর্কি: এডির্ন)অঞ্চলে জড়ো হচ্ছেন।

সৌফলির মেয়র ওপেন টিভিকে জানিয়েছেন,এ ধরনের খবরের পরে সীমান্তে নজরদারি বৃদ্ধি করা রয়েছে।বেড়া, ক্যামেরা, সুরক্ষা বাহিনী এবং সেনাবাহিনীর শক্তিবৃদ্ধির মতো ব্যবস্থা এভ্রোসকে দুর্ভেদ্য করে তুলেছে।কয়েকটি লোকের দল ছিল যারা সীমান্ত অতিক্রম করার চেষ্টা করেছিল, কিন্তু তাদের বাধা দেওয়া হয়েছে।তিনি আরো বলেন, যে কোন ঘটনার আশংকার জন্য আমরা সম্পূর্ণ সতর্ক থাকবো।

কাস্তানিজের মেয়র জানিয়েছেন যে,সীমান্তে সুরক্ষা ব্যবস্থা মোটেও শিথিল করা হয়নি, বিপরীতে, বেড়া দিয়ে, প্রযুক্তিগত সরঞ্জাম এবং মানবসম্পদ দিয়ে তাদেরকে আরও শক্তিশালী করা হয়েছে।

এভ্রোস ডেল্টায়, গ্রীক বাহিনী নদীর পুরো দৈর্ঘ্য বরাবর নদীর তদারকি করছে। বুধবার থেকে পুলিশ বাহিনী এবং ফ্রন্টটেক্স বাহিনী দ্বারা শক্তিশালী সেনাবাহিনী উচ্চ সতর্কতায় রয়েছে।

অলিউর রাফি – গ্রীস থেকে

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা