Monday, এপ্রিল ২৯, ২০২৪

রাজধানীতে বিএনপির সমাবেশ শুরু

ইউরোপ বাংলা ডেস্ক : বিএনপিসহ তাদের যুগপৎ আন্দোলনের সঙ্গীরা পৃথক-পৃথক মঞ্চ থেকে সরকার পতনের এক দফার ঘোষণা দেবে আজ বুধবার (১২ জুলাই)। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভা থেকে দলটি সরকার পতনের এক দফার ঘোষণা দেবে তারা। এরই মধ্যে সমাবেশ শুরু হয়েছে। অস্থায়ী মঞ্চে চলছে এ সমাবেশ। রাজধানী ও বিভিন্ন এলাকার নেতাকর্মীরাও মিছিল নিয়ে সমাবেশ স্থলে এসেছেন। নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ থেকে এক দফার ঘোষণা দেবেন সমাবেশের প্রধান অতিথি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির সমাবেশকে ঘিরে ফকিরাপুল মোড় এবং নাইটিঙ্গেল মোড়ে সতর্ক অবস্থান নিয়েছেন পুলিশসহ সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সন্দেহজনক মনে হলে তল্লাশি করতেও দেখা গেছে। অন্যদিকে বিএনপির সমাবেশের কারণে ফকিরাপুল মোড় থেকে কাকরাইল মোড়গামী সড়কে যানচলাচল এরই মধ্যে বন্ধ হয়ে গেছে। আশপাশের এলাকার মধ্যে কাকরাইল, ফকিরেরপুল, পল্টন, মৎস ভবন, সেগুনবাগিচা, বিজয়নগর এলাকার সকল রাস্তায় যানবাহন আটকে আছে। সমাবেশের কারণে যানজটের প্রভাব পড়েছে রাজধানীজুড়ে।

এদিকে নয়াপল্টন বিএনপি অফিসের সামনে দেখা গেছে, সমাবেশে অংশ নিতে আসা মধ্যম সারির নেতাদের বসার জন্য মঞ্চের দুই পাশে চেয়ার দেওয়া হয়েছে। আর নেতাকর্মীদের বসার জন্য সড়কে বিছানো হয়েছে কার্পেট। মঞ্চের সামনে চেয়ার পেতে বসার ব্যবস্থা করা হয়েছে সংবাদকর্মীদের। বিএনপির ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ বলেন, দুপুর ২টা থেকে আনুষ্ঠানিকভাবে সমাবেশের কার্যক্রম শুরু হয়েছে। রাজধানী এবং আশপাশের জেলা থেকে নেতাকর্মীরা সমাবেশে এসেছেন।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা