Wednesday, এপ্রিল ২৪, ২০২৪

রশিদহীন আফগানিস্তানকে হারিয়ে হোয়াইটওয়াশ এড়াল টাইগাররা

ইউরোপ বাংলা ডেস্ক : একমাত্র টেস্টে রশিদ খানকে ছাড়া খেলতে নেমে বাংলাদেশের কাছে ৫৪৬ রানের বিশাল ব্যবধানে হেরেছিল আফগানিস্তান। এরপর ওয়ানডে সিরিজে রশিদ ফেরেন, আফগানিস্তানও ফেরে সেরা ফর্মে। প্রথম দুই ওয়ানডেতে বাংলাদেশকে হারিয়ে নিশ্চিত করে সিরিজ জয়। আজ তৃতীয় ও শেষ ওয়ানডেতে রশিদ খান বিশ্রামে।

তাকে ছাড়া ছন্নছাড়া আফগানিস্তান মাঠ ছাড়ল হার নিয়ে। ৭ উইকেটের দারুণ জয়ে বাংলাদেশ এড়িয়েছে হোয়াইটওয়াশের লজ্জা।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের জয়ের পথটা সুগম করে দিয়েছিলেন বোলাররা। টসে হেরে বোলিংয়ে নেমে আফগানিস্তানকে মাত্র ১২৬ রানে গুটিয়ে দেয় বাংলাদেশ।

দলীয় ১৫ রানেই আফগানদের শীর্ষ চার ব্যাটারকে সাজঘরে পাঠান শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ। এর মধ্যে শরিফুলের শিকার ৩ উইকেট। পরবর্তী সময়েও টাইগারদের দাপট অব্যাহত থাকে, ৬৮ রানে পড়ে আফগানিস্তানের সপ্তম উইকেট। এরপর একাই লড়াই করেন আজমতউল্লাহ ওমরজাই। ৭১ বলে ৫৬ রানের অনবদ্য ইনিংস খেলে আফগানিস্তানকে ১২৬ পর্যন্ত নিয়ে যান আজমতউল্লাহ। তার ইনিংসে মাত্র ১টি চার থাকলেও ছিল ৩টি ছক্কা। শরিফুল ইসলাম ৯ ওভারে ২১ রানের বিনিময়ে ৪টি উইকেট লাভ করেন। এ ছাড়া তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম ২টি করে উইকেট শিকার করেছেন। ১০ ওভারে মাত্র ১৩ রান দিয়েছেন সাকিব আল হাসান।

তার শিকার ১টি উইকেট। ১২৭ রানের লক্ষ্যে খেলতে নেমে খুব বেশি সময় নেননি বাংলাদেশের ব্যাটাররা। মাত্র ৩ উইকেট হারিয়ে ২৪তম ওভারেই জয়ের বন্দরে নোঙর করে বাংলাদেশ। অধিনায়ক লিটন দাস খেলেছেন ৬০ বলে অপরাজিত ৫৩ রানের ইনিংস। সাকিব আল হাসানের ব্যাট থেকে এসেছে ৩৯ বলে ৩৯ রান। তাওহিদ হৃদয় অপরাজিত থাকেন ২২ রানে। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন ওপেনার নাঈম শেখ। তিনে নামা শান্তর ব্যাট থেকে এসেছে ১১। ২টি উইকেট শিকার করেছেন পেসার ফজল হক ফারুকী।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা