Monday, এপ্রিল ২৯, ২০২৪

পাকিস্তানের ঝিলামে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬

ইউরোপ বাংলা ডেস্ক : পাকিস্তানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের কারণে একটি হোটেলের তিনতলা ভবন ধসে পড়েছে। এতে কমপক্ষে ছয়জন নিহত এবং ১০ জন আহত হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। পাঞ্জাব প্রদেশের ঝিলাম জেলার গ্র্যান্ড ট্রাংক রোডে অবস্থিত ওই ভবনে স্থানীয় সময় রবিবার সকাল পৌনে ১০টায় দুর্ঘটনাটি ঘটে। ঝিলামের জেলা প্রশাসক সামিউল্লাহ ফারুক জিও নিউজের সঙ্গে কথা বলতে গিয়ে বলেছেন, ছয়জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে এবং এখন পর্যন্ত আহত ১০ জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি বলেন, উদ্ধারপ্রচেষ্টা চলছে এবং তাদের দল ঘটনাস্থলে উপস্থিত রয়েছে। ধ্বংসস্তূপের নিচে চার থেকে পাঁচজন লোক থাকতে পারে বলে খবর পাওয়া গেছে। শেষ আটকে পড়া ব্যক্তির কাছে পৌঁছনো এবং পুরো জায়গাটি পরিষ্কার না করা পর্যন্ত উদ্ধার অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। এর আগে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) হাসান তারিক গণমাধ্যম ডনকে বলেছিলেন, ‘এদিন সকাল ৯টা ৪৫ মিনিটে বিস্ফোরণ ঘটলে উদ্ধারকারী দল ‘তাৎক্ষণিকভাবে সাড়া দেয় এবং উদ্ধার প্রচেষ্টা শুরু করে।

তারিক আরো জানান, ঝিলাম জেলা সদর হাসপাতালে সব জ্যেষ্ঠ চিকিৎসক এবং কর্মচারীরা উপস্থিত আছেন, যেখানে আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ছাড়া একজন গুরুতর আহত রোগীকে রাওয়ালপিন্ডির হলি ফ্যামিলি হাসপাতালে রেফার করা হয়েছে। এক টুইট বার্তায় ঝিলাম পুলিশ জানিয়েছে, ধ্বংসস্তূপ সরানোর জন্য ভারী যন্ত্রপাতি ব্যবহার করা হচ্ছে। উদ্ধার অভিযানে সব ধরনের উপকরণ ব্যবহার করার সময় জেলা পুলিশ কর্মকর্তা (ডিপিও) নাসির মেহমুদ বাজওয়া উদ্ধার প্রচেষ্টার তদারকি করেছেন।

অন্যদিকে জেলা সদর হাসপাতালে ‘জরুরি অবস্থা’ জারি করা হয়েছে এবং সব কর্মী ও চিকিৎসকদের দায়িত্বে ডাকা হয়েছে। প্রসঙ্গত এক দিন আগে পাঞ্জাবের সারগোধা জেলার ভালওয়াল তহসিলে একটি গাড়ির গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে কমপক্ষে সাতজন নিহত এবং ১৪ জন আহত হয়। গত মাসে সারা দেশে পৃথক তিনটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে তিন শিশুসহ অন্তত পাঁচজন নিহত ও সাতজন আহত হয়েছে।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা