Tuesday, এপ্রিল ৩০, ২০২৪

গুরবাজের ফিফটি, উইকেটের খোঁজে বাংলাদেশ

ইউরোপ বাংলা ডেস্ক : টস হেরে ব্যাটিং পেয়ে খুশি হয়েছিলেন আফগানিস্তান অধিনায়ক হাসমতুল্লাহ শহিদি। কারণ উইকেট ব্যাটিং সহায়ক। অন্যদিকে প্রথম ম্যাচের থেকে অভিজ্ঞতা নিয়ে ফিল্ডিং বেছে নেওয়া বাংলাদেশ অধিনায়ক লিটন কুমার দাস নিশ্চয়ই আক্ষেপ করছেন। কারণ, দারুণ শুরু করেছে আফগানিস্তান।

এই রিপোর্ট লেখা পর্যন্ত তারা ১৩.১ ওভারে বিনা উইকেটে ৯২ রান তুলে ফেলেছে। পিচ চিনতে ভুল করা বাংলাদেশ দলের জন্য নতুন কোনো ঘটনা নয়। আজ দ্বিতীয় ওয়ানডেতেও কি সেই ভুলটাই করল বাংলাদেশের টিম ম্যানেজম্যান্ট? এই রিপোর্ট লেখা পর্যন্ত ৪৮ বলে ৬ চার ৩ ছক্কায় ফিফটি তুলে নিয়েছেন রহমানুল্লাহ গুরবাজ। অপর ওপেনার ইব্রাহিম জারদান অপরাজিত আছেন ২২* রানে। টস জয়ের পর বাংলাদেশ দলের ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন কুমার দাস বলেছিলেন, ‘প্রথম ম্যাচে দেখেছি শুরুতে উইকেটে সহায়তা ছিল বোলারদের জন্য। উইকেটের গতি ছিল দুই রকম। আমরা আজকে তা কাজে লাগাতে চাই। বোলারদের উইকেটের কথা না ভেবে সঠিক জায়গায় বল রাখতে হবে।

অন্যদিকে আফগান অধিনায়ক শহিদি বলেন, ‘আগে ব্যাটিংয়ে কোনো আপত্তি নেই। কারণ, উইকেটে আজকে ভালো মনে হচ্ছে, আগের ম্যাচের চেয়ে ভালো মনে হচ্ছে। আগের দিনের চেয়ে এটি শুষ্কও, আমাদের জন্য তাই আগে ব্যাট করাই ভালো।’ আজকের ম্যাচে তামিম ইকবালের বদলে টাইগার একাদশে সুযোগ পেয়েছেন ওপেনার নাঈম শেখ। পেস বিভাগেও আছে একটি পরিবর্তন। তাসকিন আহমেদের জায়গায় খেলছেন ইবাদত হোসেন। অন্যদিকে আফগানিস্তানের একাদশে কোনো পরিবর্তন নেই। প্রথম ম্যাচের উইনিং কম্বিনেশন তারা বজায় রেখেছে।

বাংলাদেশ একাদশ : লিটন দাস (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান ও ইবাদত হোসেন।

আফগানিস্তান একাদশ : রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি, নাজিবুল্লা জাদরান, মোহাম্মদ নবি, রশিদ খান, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি, আজমতউল্লাহ ওমরজাই ও সেলিম সাফি।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা