Thursday, এপ্রিল ২৫, ২০২৪

শরীরের তাপমাত্রা ৩৭.৮° সেলসিয়াস হলে বিমানে চড়তে দেয়া হবে না – এয়ার বাল্টিক

ডেস্ক রিপোর্ট : ইউরোপের বাল্টিক ষ্টেট( লাটভিয়া, লিথুয়ানিয়া, এস্তোনিয়া ) গুলোর করোনা আক্রান্তের হার অনেক কম. অতি সম্প্রতি বাল্টিক দেশ গুলোর তাদের নিজেদের মধ্যে বর্ডার সমূহু জন সাধারণের জন্য উন্মুক্ত করে দিয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মেনে সকল প্রকার কার্যক্রম পরিচালনার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। তুলে নেয়া হয়েছে চলাচলের বিধিনিষেধ। জার ফলে দোকানপাট, রেস্টুরেন্ট সামাজিক দুরত্ব বজায় রেখে কাজ করা যাবে জানিয়েছেন দেশগুলোর নীতিনির্ধারকরা।

সম্প্রতি আরো বিমান ভ্রমনের ক্ষেত্রে অতিরিক্ত কিছু পদক্ষেপ নেয়া হয়েছে। যেমন বাধ্যতামূলক মাস্ক পরিধান করতে হবে, বিমানের মত আসনের ৩৫% শতাংশ আসন খালি রাখতে হবে, দুই শীতের মাঝের সিট ফাঁকা রাখতে হবে, বিমানবালাদের খাবার পরিবহনে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা হিসাবে গ্লোবস এবং বাধ্যতামূলক মাস্ক পরিধান করতে বলা হয়েছেন। এই দিকে লাটভিয়া রাষ্ট্রীয় বিমান সংস্থা – এয়ার বাল্টিক জানিয়েছে এমন ব্যাক্তিকে বিমানে চড়তে দেয়া হবে না তাদের শরীরের তাপমাত্রা ৩৭.৮° সেলসিয়াস।

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে এমন পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানিয়ে এয়ার বাল্টিক এর রিপ্রেজেন্টেটিভ আলিশা। জার ফলে ১৮ মে ২০২০ থেকে লাটভিয়ার রিগা ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকে যারা অন্যান্য দেশে ভ্রমণ করবে তাদের বডি টেম্পারেচার যদি ৩৭.৮° সেলসিয়াস এর  তাদেরকে বোর্ডিং পাস দেয়া হবে না.

বিমানের সকল যাত্রীকে বিনামূল্যে বিতরণ করা হবে টেস্টকিট, মাস্ক এবং ভাইরাস নিরোধক টিস্যু।  বিমানের ফ্লাইট চলাকালীন সময়ে সার্বক্ষণিক মাস্ক পরিধান করে রাখতে হবে. এটা সব যাত্রীর জন্য বাধ্যতামূলক।

অন্যান্য খবর পড়ুন – ইউরোপীয় ইউনিয়ন পর্তুগাল সহ অন্যান্য সদস্য রাষ্ট্রকে আইন লঙ্ঘনের জন্য সতর্ক করেছেন

ইউরোপবাংলা/এসএইচ

ইউরোপ বাংলা

ইউরোপ বাংলা

একজন ফ্রিল্যান্স রাইটার, ব্লগার, এডুকেশনাল কনসালট্যান্ট, ক্যারিয়ার কাউন্সিলর, উদ্যোক্তা।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা