Thursday, মে ২, ২০২৪

বিশ্বকাপ খেলতে চান উইলিয়ামসন

ইউরোপ বাংলা ডেস্ক : দ্রুতই ঘনিয়ে আসছে ওয়ানডে বিশ্বকাপের দিনক্ষণ। আর এদিকে কেন উইলিয়ামসন লড়াই করছেন চোটের সঙ্গে। ২০১৯ বিশ্বকাপে নিউজিল্যান্ডকে রানার্সআপ করার অন্যতম এই কারিগর এবারের আসরে খেলতে পারবেন কিনা- সেটা এখনও অনিশ্চিত। আপাতত তিনি জিম করছেন।

নেটে ব্যাটিংয়ে ফিরতে আরও সময় লাগবে। তারপরও বিশ্বকাপ খেলার আশা ছাড়তে রাজি নন উইলিয়ামসন।
গত ৩১ মার্চ আইপিএলে ছক্কা বাঁচাতে গিয়ে বাজেভাবে পড়ে গিয়ে হাঁটুতে চোট পেয়েছিলেন কিউই তারকা। পরে জানা যায়, তার এন্টিরিয়র ক্রুসিয়েট লিগামেন্ট ছিঁড়ে গেছে।

এপ্রিলের মাঝামাঝি সময়ে তার হাঁটুতে অস্ত্রোপচার করাতে হয়। এই ধরনের অস্ত্রোপচারের পর সেরে উঠতে সাধারণত ৬ মাসের মতো সময় লাগে। সেই হিসেবে অক্টোবরে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে তার খেলার সম্ভাবনা খুবই কম। কিছুদিন আগে কিউই কোচ গ্যারি স্টেড বলেছিলেন, উইলিয়ামসন খেলতে না পারলে তাকে ‘মেন্টর’ হিসেবে দলে রাখা হবে।

তবে উইলিয়ামসন এখনও হাল ছাড়ছেন না। এক ভিডিওবার্তায় তিনি বলেছেন, ‘আপাতত সপ্তাহ থেকে সপ্তাহ হিসেবে এগোনোর চেষ্টা করছি। চোটে এতটা দীর্ঘ সময়ের জন্য আগে কখনও বাইরে থাকতে হয়নি আমার। তবে যাদের এরকম অভিজ্ঞতা আছে, তাদের সঙ্গে কথা বলছি। এই পথচলা অনেক দীর্ঘ, তাই এখনই খুব বেশি দূরে তাকালে তা কিছুটা যন্ত্রণাময় হতে পারে।

এর চেয়ে বরং প্রতি সপ্তাহে ছোট ছোট লক্ষ্য পূরণ করে এগিয়ে চলা, ছোট ছোট জয়গুলোর অভিজ্ঞতা দারুণ।’ তিনি আরও বলেন, ‘মূলত মানসিক প্রশান্তি আর পরিবর্তনের জন্য এখন কাজ করছি। জিমে কিছুটা কাজ করা, ফিজিওর সঙ্গে কাজ করা, পুনর্বাসনের সুনির্দিষ্ট কিছু কাজ এবং ট্রেনিংয়ে অন্যদের সঙ্গে সময় কাটানো, এসব চলছে। সত্যিকারের ট্রেনিং এখনও প্রাথমিক পর্যায়ে। নেটে ফিরতে এখনও বেশ কিছুটা সময় লাগবে। তবে খুব আগ্রহ নিয়ে অপেক্ষায় আছি। পাশাপাশি এটাও ভাবনায় রাখতে হবে, এই ভ্রমণ পুরোপুরি মসৃণ হবে না এবং এই পথে কিছু বাধাও আসবে, যা সামলাতে হবে।’

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা