Sunday, এপ্রিল ২৮, ২০২৪

বার্সেলোনার সব সমস্যার মূলে নেইমার!

ইউরোপ বাংলা ডেস্ক : অনেক দিন ধরেই চরম আর্থিক সংকটে ভুগছে কাতালান জায়ান্ট বার্সেলোনা। এ কারণে তারা লিওনেল মেসিকে ধরে রাখতে পারেনি। পিএসজি থেকে মেসিকে পুনরায় ফেরানোর সুযোগ থাকলেও আর্থিক দৈন্যের কারণেই সেটা সম্ভব হয়নি। সহসাই বার্সার এই সংকট কাটছে না।

এবার ক্লাবটির অর্থনীতিবিষয়ক সহসভাপতি এদোয়ার্দ রোমেয়ু দাবি করলেন, এসব সমস্যার মূলে হলেন ব্রাজিল তারকা নেইমার! ২০১৩ সালে পাঁচ কোটি ৭০ লাখ ইউরোতে সান্তোস থেকে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন নেইমার। এরপর লিওনেল মেসি আর লুইস সুয়ারেসের সঙ্গে দুর্ধর্ষ এক আক্রমণভাগ গড়ে ওঠে। যার নাম ছিল ‘এমএসএন’। কিন্তু নতুন খেলোয়াড় হিসেবে নেইমারের অতিরিক্ত বেতন নিয়ে কানাঘুষা ছিল।

সেই পুরনো ঘটনাই এবার শোনা গেল রোমেয়ুর মুখে, ‘নেইমারের আগমন থেকেই সমস্যার শুরু। কারণ সদ্য আসা একজন খেলোয়াড়ের জন্য অত্যধিক অর্থ দেওয়ায় সব কিছু সংকুচিত হয়ে পড়েছিল।’ বার্সেলোনা থেকে নেইমারের বিদায়টাও হয়েছিল বেশ চমক জাগিয়ে। ২০১৭ সালে রেকর্ড ২২ কোটি ইউরো দিয়ে নেইমারকে বার্সা থেকে কিনে নেয় ফ্রান্সের ক্লাব পিএসজি।

ব্রাজিল তারকার বিনিময়ে বড় অঙ্কের অর্থ পেলেও সেটা কাজে লাগাতে পারেনি বার্সেলোনা। বরং মোটা অঙ্কে ফিলিপে কুতিনহো ও উসমান দেম্বেলেকে কিনে সব গুলিয়ে ফেলে! পরে এই দুজন দলের হয়ে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেননি। তাই হয়তো রোমেয়ু বলেছেন, ‘সে (নেইমার) চলে যাওয়ার পর শুরু হয় পাগলামি। আমরা পথ হারিয়ে ফেলি।’ এদিকে লিওনেল মেসি পিএসজি ছাড়ার পর থেকেই গুঞ্জন শুরু হয়েছে, নেইমার নাকি আবারও বার্সেলোনায় ফিরতে চান।

তা ছাড়া প্রত্যাশিত পারফরম্যান্স করতে না পারায় পিএসজিও নাকি নেইমারকে বিদায় করতে চায়। কিন্তু নেইমারকে নিয়ে কোনো ভাবনাই নেই বলে কিছুদিন আগে মন্তব্য করেছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ। এবার ক্লাবটির অর্থনীতিবিষয়ক সহসভাপতি এদোয়ার্দ রোমেয়ুর বক্তব্য নেইমারকে আরো হতাশ করে দেবে―এতে কোনো সন্দেহ নেই।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা