Monday, এপ্রিল ২৯, ২০২৪

বাবরদের ভারতে পাঠানো হবে কি না- খতিয়ে দেখছে পাকিস্তান সরকার

ইউরোপ বাংলা ডেস্ক : এশিয়া কাপের রোডম্যাপ ঘোষণা হলেও পাকিস্তানের মাটিতে না খেলার সিদ্ধান্তে অটুট আছে ভারত। তাদের ম্যাচগুলো হবে নিরপেক্ষ ভেন্যুতে। পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি) এটা মেনে নিয়েছে। তবে আগামী অক্টোবরে পাকিস্তান দল বিশ্বকাপ খেলতে ভারতের মাটিতে যাবে কি না- সে বিষয়ে এখনো সিদ্ধান্তে আসতে পারেনি সে দেশের সরকার।

আসলে বাবর আজমদের ভারতে যাওয়া নির্ভর করছে পাকিস্তান সরকারের সিদ্ধান্তের ওপর। গতকাল বৃহস্পতিবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মুমতাজ জাহরা বালোচ এক সংবাদ সম্মেলনে বলেছেন, ‘ক্রিকেটের ব্যাপারে, পাকিস্তানের দৃষ্টিভঙ্গি এটাই যে খেলাধুলার সঙ্গে রাজনীতি মেশানো উচিৎ নয়। পাকিস্তানে খেলতে না আসার ভারতের যে নীতি, তা হতাশাজনক। বিশ্বকাপে আমাদের অংশগ্রহণের ক্ষেত্রে ক্রিকেটারদের নিরাপত্তা থেকে শুরু করে অন্যান্য সবকিছু আমরা পর্যবেক্ষণ করছি ও খতিয়ে দেখছি।

আমাদের মতামত আমরা সময়মতোই পিসিবিকে জানিয়ে দেব।’ সাধারণত বিশ্বকাপের এক বছর আগেই সূচি ঘোষণা করা হয়। কিন্তু দুই দেশের এই রাজনৈতিক দ্বন্দ্বের কারণে এবার সেটা সম্ভব হয়নি। যে কারণে ভারত ও আইসিসির ব্যাপক সমালোচনা হচ্ছে।

চাপের মুখে আইসিসি জানিয়েছে, আগামী মঙ্গলবার বিশ্বকাপ শুরুর ঠিক ১০০ দিন আগে তারা আনুষ্ঠানিকভাবে সূচি ঘোষণা করতে চায়। ইতোমধ্যেই খসড়া সূচি দেওয়া হয়েছে। যাতে ভেন্যু পরিবর্তনের দাবি তুলেছে পাকিস্তান। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপেও তারা নিরাপত্তার কারণ দেখিয়ে ভেন্যু পরিবর্তনের দাবি তুলেছিল।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা