Friday, মে ৩, ২০২৪

সিলেটে ৭০ কেন্দ্রে তিন গুণ ভোটে এগিয়ে নৌকা

ইউরোপ বাংলা ডেস্ক : সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বেসরকারিভাবে এগিয়ে আছেন আওয়ামী লীগ ও ১৪ দল মনোনীত মেয়র প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরী। এ পর্যন্ত ৭০টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে বিপুল ব্যবধানে এগিয়ে আছেন নৌকার প্রার্থী। ৭০টি কেন্দ্রের ফলাফলে নৌকার প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী পেয়েছেন ৪৩ হাজার ৮৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির মো. নজরুল ইসলাম বাবুল পেয়েছেন ১৫ হাজার ৯৭৪ ভোট।

বেসরকারি সূত্রে বিষয়টি ইতিমধ্যে নিশ্চিত হওয়া গেছে। সিলেট সিটি করপোরেশনের এই নির্বাচনে ১৯০টি কেন্দ্রের সব কটিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ হচ্ছে। ৪২টি ওয়ার্ডের সমন্বয়ে গঠিত এই সিটিতে মোট ভোটার চার লাখ ৮৭ হাজার ৭৫৩। তাদের মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৫৪ হাজার ২৩৬ জন, নারী ভোটার দুই লাখ ৩৩ হাজার ৩৮৭ জন এবং ছয়জন হিজড়া ভোটার।

এই সিটিতে মেয়র পদে আটজন, ৪২টি সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ২৯৪ জন এবং ১২টি সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৮৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র প্রার্থীরা হলেন জাতীয় পার্টির মো. নজরুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশের মাহমুদুল হাসান, বাংলাদেশ আওয়ামী লীগের মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, জাকের পার্টির মো. জহিরুল আলম, স্বতন্ত্র মো. আব্দুল হানিফ, মো. ছালাহ উদ্দিন রিমন, মো. শাহ জাহান মিয়া এবং মোশতাক আহমেদ রউফ মোস্তফা।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা