Thursday, এপ্রিল ১৮, ২০২৪

ইউরোপীয় ইউনিয়নের দেশগুলোর পর্যটন পুনরায় চালু করার প্রস্তাব করেছে গ্রিস

ইউরোপ বাংলা ডেস্ক : গ্রীস ইউরোপীয় ইউনিয়নের সদস্য দেশগুলির মাঝে আন্ত সীমান্ত পর্যটকদের অবাধ চলাচল জন্য ইউরোপীয় ইউনিয়নের কাছে একটি প্যাকেজ প্রস্তাব জমা দিয়েছে।
গতবছর গ্রিসে ৩৪ মিলিয়ন পর্যটক ভ্রমণ করেছিল, পর্যটন এবং এর সংশ্লিষ্ট শিল্প এ দেশের অর্থনীতির মোট জিডিপির ৩০  ভাগ । সে কারণে বর্তমান মহামারী পেক্ষাপটে অর্থনীতিতে ব্যাপক আঘাত লেগেছে।
আগামী ১৫ জুনের মধ্যে ইউরোপের অন্যান্য দেশগুলোকে ইউরোপীয় ইউনিয়নের আন্তঃসীমান্ত স্বাভাবিক ভ্রমণ এবং নিম্নোক্ত নিয়মগুলো শেয়ার করার আহবান জানিয়েছেন যেমন ভ্রমণকারী ভ্রমণের  ৭২ ঘণ্টা  আগে ভাইরাস পরীক্ষা করতে হবে  এবং আক্রান্ত ব্যক্তির ভ্রমণ সংক্রান্ত ব্যয় ফেরত দেওয়া।
বিমানযাত্রী কে অবশ্যই মাস্ক পড়তে হবে এবং বিমান এর অভ্যন্তরে খাবার বা পানীয় পরিবেশন করা হবে না।
ভ্রমণের সময় পর্যটক আক্রান্ত হলে তাদের জন্য আলাদা চিকিৎসা ব্যবস্থা রাখতে হবে এবং হোটেল, রেস্টুরেন্ট ও দর্শনীয়  বা পর্যটক আকর্ষণের স্থানে সংক্রমণ রোধে ভাইরাস প্রতিরোধক ব্যবস্থা গ্রহণ করতে হবে।
গ্রিসে গত ৪ই মে প্রথম ধাপে লকডাউন খুলে  দেয়া এ জুলাই এবং পরবর্তী ধাপে ১১ ই মে দ্বিতীয় ধাপের লকডাউন খুলে দেয়া হয়েছে বিভিন্ন শপিং মল বন্ধ থকবে পয়লা জুন পর্যন্ত বন্ধ থাকবে তবে খুচরা বিভিন্ন ছোটখাটো ব্যবসা প্রতিষ্ঠানগুলো খুলে দেয়া হয়েছে।
 ইউরোপের অন্যান্য দেশের চেয়ে গ্রিসে আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা খুবই কম আজ পর্যন্ত ২,৮১০ জন আক্রান্ত হয়েছে, আরোগ্য লাভ করেছে ১৪৬৪ এবং মৃত্যুর সংখ্যা ১৬০ জন।
ফরিদ আহমেদ পাটওয়ারি

ফরিদ আহমেদ পাটওয়ারি

আমি প্রবাসী বাংলাদেশী হিসেবে পর্তুগালে বসবাস করছি। এখানে জীবন-জীবিকার পাশাপাশি পর্তুগিজ এবং বাংলাদেশ কমিউনিটিতে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে যুক্ত রয়েছি। পর্তুগালের পথচলা ২০১৫ সালে তবে এর পূর্বে বাংলাদেশে একটি স্বনামধন্য রিয়েল এস্টেট প্রতিষ্ঠান প্রধান নির্বাহী হিসেবে কর্মরত ছিলাম। শিক্ষাজীবন ঢাকা কলেজ থেকে ২০০৪ সালে স্নাতক ডিগ্রি এবং আদমজী ক্যান্টনমেন্ট কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং বলাখাল জে এন হাই স্কুল থেকে মাধ্যমিক । বাংলাদেশ ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট থেকে ব্যবস্থাপনা বিষয়ে পোস্ট গ্রাজুয়েট কোর্স তাছাড়া শিক্ষাজীবন এবং কর্মজীবনে হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট, ব্যবস্থাপনা, আইটি সম্পর্কিত বিভিন্ন স্কিল ডেভেলপমেন্ট প্রোগ্রামে যুক্ত ছিলাম। ২২ বছরের কর্মজীবন কেটেছে মিডিয়া, হোটেল ম্যানেজমেন্ট, আইটি,  সেলস এন্ড মার্কেটিং এবং মার্চেন্ডাইজার হিসেবে। ফটোগ্রাফি, লেখালেখি, ভ্রমণ এবং টেকনোলজির প্রতি আগ্রহ রয়েছে শখ ও বলা যায়। এরমধ্যে লেখালেখিটা শক্ত হাতে ধরেছি, সুন্দর একটা পরিবর্তন এর আশায়। জীবনের মূল লক্ষ্য হচ্ছে সুন্দর এবং শান্তিপূর্ণ পৃথিবী গঠনে মানুষের সহযোগিতায় কাজ করে যাওয়া।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা