Thursday, মে ২, ২০২৪

বিএসপিএর বর্ষসেরা লিটন দাস, পপুলার চয়েজ সাবিনা খাতুন

ইউরোপ বাংলা ডেস্ক : বাংলাদেশের হয়ে দুর্দান্ত এক বছর কাটানোর পুরস্কার পেলেন লিটন দাস। দেশের ক্রীড়া সাংবাদিক ও ক্রীড়া লেখকদের সুপ্রাচীন সংগঠন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (বিএসপিএ) ২০২২ সালের বর্ষসেরা ক্রীড়াবিদ হয়েছেন বাংলাদেশ ওপেনার।

বাংলাদেশের হয়ে গেল বছর সব মিলিয়ে সর্বোচ্চ ৪২ ম্যাচ খেলেছেন লিটন। বেশি ম্যাচ খেলার প্রতিদানও দিয়েছেন তিনি। ৪০.৪২ গড়ে ১৯২১ রান করেছেন বাংলাদেশের ওপেনার। ১৩ ফিফটির বিপরীতে করেছেন ৩ সেঞ্চুরি। রানে তাঁর ধারে কাছে কেউ নেই। এমনকি হাজার রানও আর কোনো ব্যাটার করতে পারেনি। ২৮ ম্যাচে ৮৮৭ রানে দুইয়ে আছেন টেস্ট ও টি-টোয়েন্টির অধিনায়ক সাকিব আল হাসান।

আজ এমন নজরকাড়া পারফরম্যান্সের বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার হাতে লিটন বলেছেন, ‘এ রকম একটা পুরস্কার পাওয়া ভাগ্যের এবং সম্মানের। আমরা দেশের জন্যই খেলি। এ রকম পুরস্কার আমাদের আরও ভালো খেলার জন্য অনুপ্রাণিত করে। দোয়া করবেন, পারের বার যেন আরও ভালো করতে পারি, সঙ্গে পুরস্কারের মঞ্চে আবার আসতে পারি।’

বর্ষসেরা ক্রীড়াবিদের সঙ্গে বর্ষসেরা ক্রিকেটারও হয়েছেন লিটন। অন্যদিকে বর্ষসেরা নারী ক্রিকেটার হয়েছেন বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ফুটবলে বর্ষসেরা পুরুষ ফুটবলার হয়েছেন বসুন্ধরা কিংসের ব্রাজিলিয়ান তারকা রবসন রবিনহো। আর নারী বর্ষসেরা ফুটবলারের সঙ্গে পপুলার চয়েজ অ্যাওয়ার্ড পেয়েছেন সাবিনা খাতুন।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা