Sunday, এপ্রিল ২৮, ২০২৪

এল সালভাদরে স্টেডিয়ামে পদদলিত হয়ে নিহত অন্তত ১২

ইউরোপ বাংলা ডেস্ক : এল সালভাদরে একটি ফুটবল স্টেডিয়ামে শনিবার পদদলিত হয়ে কমপক্ষে ১২ জন মারা গেছে এবং অনির্দিষ্ট সংখ্যক লোক আহত হয়েছে। মধ্য আমেরিকার দেশটির সরকার এ তথ্য জানিয়েছে।

রাজধানী সান সালভাদরের কুসকাটলান স্টেডিয়ামে আলিয়াঞ্জা এফসি এবং ক্লাব দেপোর্তিভো এফএএসের মধ্যে কোয়ার্টার ফাইনাল খেলা চলছিল। কিন্তু পদদলিত হওয়ার ঘটনার পর খেলাটি স্থগিত করা হয়েছিল। এটি মধ্য আমেরিকার বৃহত্তম স্টেডিয়ামগুলোর একটি, যার ৪৪ হাজারেরও বেশি দর্শক ধারণক্ষমতা রয়েছে। সালভাদোরান ফুটবল ফেডারেশন টুইটে লিখেছে, তাদের সংস্থা কুসকাটলান স্টেডিয়ামে ঘটে যাওয়া ঘটনার জন্য গভীরভাবে অনুতপ্ত। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত ও নিহতদের স্বজনদের প্রতি সংহতি প্রকাশ করেছে তারা।

ফেডারেশন আরো জানিয়েছে, তারা অবিলম্বে ঘটনার বিষয়ে একটি প্রতিবেদনের অনুরোধ করবে এবং সামনের টুর্নামেন্টগুলো স্থগিত করবে। এ ছাড়াও রবিবার স্পোর্টস ভেন্যুর নিরাপত্তা কমিশনের সঙ্গে একটি বৈঠকের আহ্বান জানাবে। এল সালভাদরের প্রেসিডেন্ট নাইব বুকেল বলেছেন, জাতীয় সিভিল পুলিশ এবং অ্যাটর্নি জেনারেলের কার্যালয় স্টেডিয়ামের ঘটনাগুলোর ‘পুঙ্খানুপুঙ্খ তদন্ত’ করবে।

বুকেল টুইটে লিখেছেন, ‘প্রত্যেককে তদন্ত করা হবে : দল, ম্যানেজার, স্টেডিয়াম, বক্স অফিস, লীগ, ফেডারেশন ইত্যাদি। অপরাধী যে-ই হোক না কেন, তারা শাস্তি পাবেই। গত বছর অক্টোবরে ইন্দোনেশিয়ার পূর্ব জাভাতে একটি স্টেডিয়ামে একটি মারাত্মকভাবে পদদলিত হয়ে ১৩৫ জন দর্শক নিহত হয়। পুলিশ ভিড়ের মধ্যে কাঁদানে গ্যাস নিক্ষেপ করার পর তাড়াহুড়া করে বের হওয়ার সময় অনেকেই পিষ্ট হয়েছিল।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা