Friday, মে ৩, ২০২৪

সর্বোচ্চ রান সংগ্রাহক বাবর, সেরা দশে দুই বাংলাদেশি

ইউরোপ বাংলা ডেস্ক : বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ দিয়ে শেষ হলো আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের সুপার লিগ পর্ব। সুপার লিগে সর্বোচ্চ রান করেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ব্যাটিং তালিকার শীর্ষ দশে আছেন বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল ও মুশফিকুর রহিম।

বাবর আজম সুপার লিগে ২১ ইনিংসে ৬টি সেঞ্চুরি ও ৯টি হাফ-সেঞ্চুরিতে সর্বোচ্চ ১৪৫৪ রান করেছেন। পাকিস্তান দলপতির ব্যাটিং গড় ৭৬.৫২ ও স্ট্রাইক রেট ৯৩.৮৬। তার সর্বোচ্চ ইনিংস ১৫৮ রানের। ২০২১ সালের জুলাইয়ে বার্মিংহামে ইংল্যান্ডের বিপক্ষে ১৪টি চার ও ৪টি ছক্কায় ১৩৯ বলে ১৫৮ রানের ইনিংস খেলেছিলেন বাবর।

রান সংগ্রাহকদের তালিকায় দুইয়ে রয়েছেন আয়ারল্যান্ডের হ্যারি টেক্টরের। ২৪ ম্যাচের ২৪ ইনিংসে ৩টি সেঞ্চুরি ও ৭টি হাফ-সেঞ্চুরিতে ১০৬২ রান করেন তিনি। বিশ্বকাপ সুপার লিগে বাবর ও টেক্টর ছাড়া আর কোনো ব্যাটারই ১ হাজার রান করতে পারেননি। ২৩ ইনিংসে ৯৯১ রান করে তিনে রয়েছেন আইরিশ ওপেনার পল স্টার্লিং।

বাংলাদেশ দলপতি তামিম ইকবাল সুপার লিগে ২৪ ইনিংসে ১টি সেঞ্চুরি ও ৬টি হাফ-সেঞ্চুরিতে ৭৮৩ রান করেছেন। তিনি আছেন তালিকার সপ্তম স্থানে। তামিমের ব্যাটিং গড় ৩৪.০৪ ও স্ট্রাইক রেট ৭৬.২৪। ২০২১ সালের জুলাইয়ে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ৯৭ বলে ১১২ রান তামিমের সর্বোচ্চ। ২১ ইনিংসে ১টি সেঞ্চুরি ও ৫টি হাফ-সেঞ্চুরিতে ৭৫৫ রান নিয়ে ১০ নম্বরে আছেন মুশফিক। ২০২১ সালের মে’তে মিরপুরে শ্রীলংকার বিপক্ষে ১২৭ বলে সর্বোচ্চ ১২৫ রানের ইনিংস খেলেন মুশি।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা