Tuesday, এপ্রিল ৩০, ২০২৪

রুশ হামলায় ইউক্রেনের কয়েকটি শহরে হতাহত অন্তত ১৭

ইউরোপ বাংলা ডেস্ক : ইউক্রেনে গত ২৪ ঘণ্টায় রুশ ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলায় কমপক্ষে তিনজন বেসামরিক লোক নিহত এবং ১৪ জনেরও বেশি আহত হয়েছে। ইউক্রেনের মোট ১০টি এলাকায় সর্বশেষ এই আক্রমণগুলো চালানো হয়। মস্কোয় ক্রেমলিনের ওপর দুটি ড্রোন বিধ্বস্ত হওয়ার পর থেকে সপ্তাহখানেকের মধ্যে এটি ছিল চতুর্থ দফা ক্ষেপণাস্ত্র হামলা।

রাজধানী কিয়েভে এসব হামলায় বেশ কিছু অ্যাপার্টমেন্ট ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে এবং এতে পাঁচজন আহত হয়েছে বলে শহরটির মেয়র জানিয়েছেন। অন্যদিকে দক্ষিণের বন্দরনগরী ওডেসায় আক্রান্ত হয়েছে একটি গুদাম, সেখানে একজন নিরাপত্তারক্ষীর মৃত্যু হয়েছে। এ ছাড়া খারকিভ, খেরসন ও মিকোলায়েভ থেকেও বিস্ফোরণের খবর দিয়েছেন কর্মকর্তারা। ইউক্রেনের সামরিক বাহিনী বলছে, মধ্যরাতের পর থেকে চার ঘণ্টা ধরে এসব আক্রমণ চালানো হয়। ইউক্রেনজুড়ে ১৬টি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়।

বিভিন্ন শহর ও সামরিক লক্ষ্যবস্তুতে ৬১টি বিমান হামলা এবং ৫২টি রকেট নিক্ষেপ করা হয়েছে। কর্মকর্তারা আরো জানান, প্রায় ৩৫টি ইরানের তৈরি শাহেদ ড্রোন ধ্বংস করা হয়েছে।

এমন এক সময় এ আক্রমণগুলো ঘটেছে যখন ইউক্রেন আগামী দিনগুলোতে কোনো এক সময় রাশিয়ার বিরুদ্ধে পাল্টা অভিযান শুরু করতে পারে বলে মনে করা হচ্ছে। অন্যদিকে মস্কোতে মঙ্গলবার অনুষ্ঠেয় দ্বিতীয় বিশ্বযুদ্ধকালীন রুশ বিজয়ের বার্ষিকী উদযাপনের জন্য প্রস্তুতি চলছে।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা