Tuesday, এপ্রিল ৩০, ২০২৪

ভারতে কারখানার গ্যাস ছড়িয়ে ৯ জনের মৃত্যু, অসুস্থ ১১

ইউরোপ বাংলা ডেস্ক : ভারতের পাঞ্জাবে একটি কারখানায় গ্যাস ছড়িয়ে পড়ায় নয় জনের মৃত্যু হয়েছে। এছাড়া এ ঘটনায় অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরো অন্তত ১১ জন। আজ রবিবার প্রদেশটির লুধিয়ানা অঞ্চলে এই দুর্ঘটনা ঘটে। গ্যাস লিকের পর সেখানে দ্রুত ছুটে যান উদ্ধারকারীদের একটি দল। তাদের সঙ্গে ঘটনাস্থলে চিকিৎসক, অ্যাম্বুলেন্স এবং ফায়ার ব্রিগেডের সদস্যরাও যোগ দেন। ওই এলাকাটি এখন ঘিরে ফেলা হয়েছে এবং সাধারণ মানুষের চলাচল সীমিত করে দেওয়া হয়েছে।

লুধিয়ানার সাব ডিভিশনার ম্যাজিস্ট্রেট স্বতি তিওয়ানা বলেছেন, ‘অবশ্যই এটি একটি গ্যাস লিকের ঘটনা। জাতীয় দুর্যোগ রেসপন্স বাহিনী সাধারণ মানুষকে উদ্ধারে (এনডিআরএফ) বর্তমানে ঘটনাস্থলে আছে এবং সেখানে উদ্ধার অভিযান চালাবে। এ ঘটনায় ৯ জন নিহত হয়েছেন এবং অসুস্থ হয়েছেন ১১ জন।’তিনি আরো জানান, এটি কী ধরনের গ্যাস এবং কীভাবে গ্যাস লিক হলো সেটির কারণ এখনো জানা যায়নি। এনডিআরএফ দল বিষয়টি তদন্ত করবে।’

ইন্ডিয়া টুডে জানায়, এই ঘটনার পর সেই এলাকায় এনডিআরএফ’র ৩৫ সদস্য বিশিষ্ট রাসায়নিক, জৈবিক, রেডিওলজিক্যাল এবং নিউক্লিয়ার (সিবিআরএন) টিম মোতায়েন করা হয়েছে। যারা গ্যাস লিকে ঘটনাগুলো পরিচালনা করার জন্য বিশেষজ্ঞ।
পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগওয়ান্ত মান বলেছেন, উদ্ধারকাজের জন্য প্রয়োজনীয় সবকিছু দেওয়া হয়েছে এবং পরবর্তীতে ঘটনা সম্পর্কে আরো বিস্তারিত জানানো হবে।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা